প্রবাস

বঙ্গবন্ধুর হত্যাকারীদের দ্রুত দেশে এনে রায় কার্যকরের দাবি

জাতীয় শোক দিবস উপলক্ষে সৌদি আরবের রিয়াদে বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রামের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

রিয়াদের স্থানীয় একটি আবাসিক হোটেলের হল রুমে সম্প্রতি বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রামের ভারপ্রাপ্ত সভাপতি আক্তার হোসেনের সভাপতিত্বে হোসাইন সোহেল ও জসিম উদ্দীনের সঞ্চালনায় ওই দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রামের প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইউছুফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মনিরুল ইসলাম, জাহাঙ্গীর আলম চৌধুরী, শেখ জামাল, আলমগীর হোসেন, নিজাম এএসপি, শহিদুল্লাহ জিন্না, রাশেদ চৌধুরী, ফজলুল শেখ, আজিজ তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, ১৫ আগস্ট কেবল আওয়ামী লীগের জন্য শোকের না, এটি বাংলাদেশের জন্য শোকের। কারণ, যার জন্য এই স্বাধীনতা, যার জন্য এই জাতি আজ বিদেশের মাটিতে মাথা উঁচু করে কথা বলতে পারছে, সেই জাতির পিতাকে নির্মমভাবে কিছু হিংস্র পশু হত্যা করেছিল। যারা এই দেশকে ধ্বংস করতে চেয়েছিল। যদিও জাতির পিতা এবং তার পরিবারের অনেককে হত্যা করেও তারা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। আজ আবারও বিশ্বের দরবারে এই বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যার হাত ধরে।

Advertisement

জাতির পিতার হত্যাকারী, যারা বিদেশে লুকিয়ে আছে, তাদের দ্রুত দেশে এনে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় কার্যকরের দাবি জানান বক্তারা।

এ সময় রিয়াদ বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রামের বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে শাহাদাতবরণকারী সবাইকে স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

জেডএ/জেআইএম

Advertisement