খেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান টেস্টে অভিষেক হচ্ছে এই আম্পায়ারের

আম্পায়ার হিসেবে টেস্ট অভিষেক হচ্ছে অস্ট্রেলিয়ার সাবেক পেসার পল উইলসনের। চট্টগ্রামে বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট পরিচালনার দায়িত্ব পেয়েছেন তিনি।

Advertisement

উইলসন অবশ্য কদিন আগে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপেও আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন, তবে টেস্টে এর আগে আম্পায়ারিং করেননি।

খেলোয়াড়ি জীবনে অস্ট্রেলিয়ার হয়ে একটিমাত্র টেস্টই খেলেছেন উইলসন, সেটা ১৯৯৮ সালে ভারতের বিপক্ষে কলকাতায়। এরপর আম্পায়ার হিসেবেই বেশি সময় কেটেছে তার। ইতিমধ্যেই দায়িত্ব পালন করেছেন ২৮টি ওয়ানডে আর ১১টি টি-টোয়েন্টিতে।

আম্পায়ার হয়ে টেস্টের মাঠে ফিরতে পারছেন এ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত উইলসন। অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার বলেন, ‘কলকাতায় আমি ওই ম্যাচটি খেলার পর ২১টি বছর কত দ্রুত কেটে গেছে! আবারও টেস্টে ফিরতে মুখিয়ে আছি, লাল বলের ক্রিকেটে দারুণ কিছু দেখার অপেক্ষায়। আমাদের খেলায় টেস্টটাই সবার উপরে। এই লেভেলে নির্বাচিত হওয়া কয়েকজনের মধ্যে একজন হতে পেরে আমি সম্মানিত বোধ করছি।’

Advertisement

দেশের সেরা আম্পায়ার হিসেবে টানা দ্বিতীয় বছর ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘আম্পায়ার অ্যাওয়ার্ড’ জিতেছেন এই উইলসন। বাংলাদেশ-আফগানিস্তান টেস্টে তার সঙ্গে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের নাইজেল লং।

এমএমআর/এমকেএইচ