দেশজুড়ে

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান, ঘরে ঢুকে স্কুলছাত্রীকে ছুরিকাঘাত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রামপুরা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করেছে এক বখাটে।

Advertisement

এতে মারাত্মক আহত হয়েছে ওই স্কুলছাত্রী। এ ঘটনায় জড়িত বখাটে আশিক মিয়া ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দুপুরে রামপুরা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা এ মানববন্ধন করেন।

আহত স্কুলছাত্রীর পরিবার জানায়, স্কুলে আসা-যাওয়ার পথে রামপুরা গ্রামের বখাটে আশিক মিয়া প্রতিদিন ওই স্কুলছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করত। প্রস্তাব প্রত্যাখ্যান করে বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ ও অভিভাবকদের জানায় স্কুলছাত্রী। এতে ক্ষিপ্ত হয়ে ২৫ আগস্ট গভীর রাতে কৌশলে স্কুলছাত্রীর ঘরে ঢুকে ছুরিকাঘাত করে আশিক। এ সময় তার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এলে আশিকসহ তার সহযোগীরা পালিয়ে যায়। বর্তমানে স্কুলছাত্রী গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় মামলা করা হয়। পরে অভিযুক্ত আশিককে গ্রেফতার করে পুলিশ।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সরকার, সিনিয়র সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক মিয়া, সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলাম, রামপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান ও সহকারী শিক্ষক ফারুকুল ইসলাম প্রমুখ।

Advertisement

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সরকার বলেন, বখাটে আশিক পুলিশের হাতে ধরা পড়লেও তার সহযোগীদের এখনো গ্রেফতার করা হয়নি। আশিক ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই আমরা।

জাহিদ খন্দকার/এএম/জেআইএম