প্রবাস

জাপান ছাত্রলীগের উদ্যোগে শোক দিবস পালন

জাপানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জাপান শাখা ছাত্রলীগের উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Advertisement

১৮ আগস্ট জাপানের রাজধানী টোকিওর হিগাশিজুজো ফোরাইকান হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত, পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ শেষে ১৫ আগস্ট নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে সভাপতিত্বে করেন জাপান ছাত্রলীগের সভাপতি এমডি হাছানুর রাহমান। অনুষ্ঠান পরিচালনা করেন হাফিজ শিকদার। অনুষ্ঠানে জাপান আওয়ামী লীগ সভাপতি সালেহ মো. আরিফ, সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা, জাপানের ব্যবসায়ী চৌধুরী সাহিন, আওয়ামী লীগ নেতা এমডি মাসুদ, শ্রমিক লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক সাকুরা মাসুদ আরাফাত চৌধুরী, ইকবাল হোসেন, মহসিন বাদশা, তরিকুল ইসলাম, সাহাদাৎ মো. ইমরান হোসেন, রিদয় ফকির, সিহাব আশিক, শাকিল, অপু রায়হান, এহসান নিপুসহ ছাত্রলীগ, আওয়ামী লীগের অংঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Advertisement

অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

এএইচ/এমকেএইচ