জাতীয়

সন্তানকে বিষপানে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

নিজের শিশু সন্তানকে বিষপানে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেছেন সোনিয়া আক্তার (৩০) নামে এক মা। মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ৭টার দিকে রাজধানীর গেন্ডারিয়া স্বামীবাগে এই ঘটনা ঘটে।

Advertisement

অচেতন অবস্থায় মা-শিশু সন্তানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক সকাল ৯টায় শিশু জান্নাতকে (১) মৃত ঘোষণা করেন। মা সোনিয়া মেডিসিন বিভাগে চিকিৎসাধীন।

পুলিশ জানিয়েছে, খুলনার রূপসা উপজেলার আইজগতি গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী সোনিয়া। বর্তমানে থাকতেন স্বামীবাগ শক্তি ঔষধালয়ে গেটের পাশে একটি বাসায়।

স্বামী আনোয়ার হোসেন বলেন, ‘তিনি সিকিউরিটি গার্ডের চাকরি করেন। রাতে ডিউটিতে ছিলেন। তার স্ত্রী গৃহিণী। একমাত্র মেয়ে জান্নাত। সোনিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। এজন্য ২-৩ দিন আগে ছোট ভাই সাদ্দামকে ফোন করে তার স্ত্রীসহ তাদের বাসায় আসতে বলে সোনিয়া। সাদ্দাম এখন আসতে পারবে না, কিছু দিন পরে আসবে বলে জানালে ভাইয়ের সঙ্গে অভিমান করে সে। সেই অভিমানেই আজ সকালে সে নিজে কীটনাশক জাতীয় কিছু পান করে এরপর বাচ্চাকেও পান করায়। পরে সে নিজেই ফোন দিয়ে স্বামীকে বাসায় আসতে বলে।’

Advertisement

তিনি বলেন, ‘বাসায় গিয়ে দেখি দুজনই ফ্লোরে পড়ে রয়েছে। দ্রুত উদ্ধার করে হাসপাতাল নিয়ে আসলে জান্নাতকে ডাক্তার মৃত ঘোষণা করে।’

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বলেন, শিশুটির মৃতদেহ মর্গে রাখা হয়েছে। আর তার মা সোনিয়া মেডিসিন ওয়ার্ডের ৮০২ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

জেইউ/এসআর/জেআইএম

Advertisement