জাতীয়

সরকার পুলিশকে অপব্যবহার করছে : ড. কামাল

সরকার পুলিশকে অপব্যবহার করছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত বঙ্গবন্ধু হত্যা ও প্রতিরোধ যুদ্ধ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

Advertisement

তিনি বলেন, বিভিন্নভাবে আমাদের অভিযোগ করতে হচ্ছে, দেশ আজ কার নিয়ন্ত্রণে চলছে। পুলিশ কার আদেশে মানুষকে বিভিন্নভাবে হয়রানি করছে। জনগণ যদি ক্ষমতার মালিকের ভূমিকায় থাকতো, তাহলে এভাবে নারী নির্যাতন, হত্যাকাণ্ড হতো না। দেশে এখন সব ধরনের কুকর্ম হচ্ছে। সরকার যেভাবে পুলিশকে অপব্যবহার করছে, এগুলো করে তারা বঙ্গবন্ধুকে দৈনন্দিন অপমান করছে।

কামাল হোসেন বলেন, খুব লজ্জা লাগে প্রতিদিন যে ধরনের খবর পত্রিকায় পড়তে হয়। সত্যিকার অর্থে যদি বঙ্গবন্ধুর স্বপ্নের রাষ্ট্র থাকতো, জনগণ যদি রাষ্ট্রের মালিক থাকতো এ ধরনের কুকর্ম হতো না দেশে।

জনগণ সরকারের মিথ্যা প্রচারকে বিশ্বাস করছে না বলে মন্তব্য করে তিনি বলেন, সরকার উন্নয়নের কথা বলে, এ হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। কিন্তু মানুষ তা বিশ্বাস করে না। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ হতে পারে না, যেখানে প্রতিনিয়ত ধর্ষণ, হত্যাকাণ্ড ও সব ধরনের কুকর্ম হচ্ছে।

Advertisement

আওয়ামী লীগ সরকার বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে বঙ্গবন্ধুকে দৈনন্দিন অপমান করছে বলে মন্তব্য করে কামাল হোসেন বলেন, আজকে আমরা যারা সমবেত হয়েছি, এভাবে বঙ্গবন্ধুকে আর অপমানিত হতে দেখতে পারি না। তাই ঐক্যের রাজনীতির কোনো বিকল্প নেই। ’৭১ সালে সবাইকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিল বঙ্গবন্ধু। তাই আমাদের গ্রাম, থানা ও জেলায় ঐক্য গড়ে তুলতে হবে।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান প্রমুখ।

এইউএ/এসএইচএস/জেআইএম

Advertisement