জাতীয়

বিমান টিকিটের মূল্য বেশি নেয়ায় ছয় হজ এজেন্সিকে শোকজ

হজযাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত বিমান টিকিটের মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে বেসরকারি ছয় এজেন্সিকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

Advertisement

এজেন্সিগুলো হলো- ঢাকা শাহজালাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, গোল্ডেন বেঙ্গল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, হাশেম এয়ার ইন্টারন্যাশনাল, সানশাইন এক্সপ্রেস ট্রাভেল, চ্যালেঞ্জার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেড ও পাল গাজী ট্রাভেলস লিমিটেড।

সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শিব্বীর আহমদ উসমানীর স্বাক্ষরে পৃথক চিঠিতে এ কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।

নোটিশে বলা হয়, জুন মাসের তৃতীয় সপ্তাহে র‌্যাবের অভিযানে হজযাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত বিমান টিকিটের মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা নেয়ার অপরাধে ঢাকা শাহজালাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এজেন্সিকে (লাইসেন্স নম্বর ৭৩৪) পাঁচ লাখ টাকা, গোল্ডেন বেঙ্গল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (লাইসেন্স নম্বর ২১৩) এয়ার ইন্টার (লাইসেন্স নম্বর ৩২৯), চ্যালেঞ্জার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেড (লাইসেন্স নম্বর ১৪৯০) ও আল গাজী ট্রাভেলস লিমিটেডসহ (লাইসেন্স নম্বর ৪৫) প্রত্যেককে ১০ লাখ টাকা করে জরিমানা করে। এ ছাড়া একই অপরাধে সানশাইন এক্সপ্রেস ট্রাভেলকে (লাইসেন্স নম্বর ০১৭) ২০ লাখ টাকা জরিমানা করা হয়। এ অপরাধে তাদের লাইসেন্স কেন বাতিল করা হবে না তা আগামী তিনদিনের মধ্যে জানাতে বলা হয়।

Advertisement

এমইউ/এনডিএস/জেআইএম