প্রবাস

সিডনিতে বাংলাদেশ সুপারলিগ ১৫ সেপ্টেম্বর

সিডনিতে প্রথমবারের মতো বাংলাদেশ সুপারলিগ ক্রিকেট শুরু হচ্ছে আগামী ১৫ সেপ্টেম্বর। বাংলাদেশ সুপারলিগ (বিএসএল) ও রিজিন ক্রিকেটের ব্যবস্থাপনায় টুর্নামেন্ট আয়োজিত হবে। খেলায় টাইটেল স্পন্সর ক্যাঙ্গারু গ্লোবাল তাই প্রথম আসরের নামকরণ করা হয়েছে ক্যাঙ্গারু গ্লোবাল বাংলাদেশ সুপার লিগ।

Advertisement

টুর্নামেন্টে শুধুমাত্র বাংলাদেশি বংশোদ্ভুত খেলোয়াড়রাই খেলতে পারবেন। ১৬টি বাংলাদেশি দল যথাক্রমে অংশগ্রহণ করবে- সিডনি প্রেডিটরস, সিডনি টাইটানস, সিডনি ইগনাইট ক্লাব, গ্রামীণ সিক্সারস, এক্স ক্যাডেট ক্রিকেট ক্লাব, ওয়ালিপার্ক সুপার স্টার্স সিডনি হোক, বোল্ড অ্যান্ড সিক্স, সেইন্টস, বিজয় ১১, সিডনি লায়নস, ইউনাইটেড ওয়ারিয়রস, ফ্রেন্ডস ইলেভেন, বিডি বোল্ডারস, সিডনি বার্নারস ও পাওয়ার সোর্স ক্রিকেট ক্লাব।

প্রথম আসরের শিরোপা লড়াইয়ে নামবে আর প্রথম আসরের চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস হয়ে থাকতে চাইবে সবগুলো দল। বিজয়ী দলগুলোর জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। চ্যাম্পিয়ন দল ৩০০০, রানার আপ ১৫০০, প্লেইট চাম্পিয়ন ৫০০ ডলার পাবেন।

এছাড়াও সেরা খেলোয়াড়, সেরা ব্যাটসম্যান, সেরা বোলারদের জন্য আকর্ষণীয় পুরস্কার- যা এ পর্যন্ত সিডনির বাংলাদেশি কমিউনিটিতে কখনোই দেখা যাইনি।

Advertisement

বিএসএল ব্যবস্থাপনা কমিটির সকলেই সিডনির বাংলাদেশি কমিউনিটিতে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য আর সম্প্রীতির বাণী ছড়িয়ে দিতে চায় এবং আগামী দিনগুলোতে আর বড় কিছু নিয়ে হাজির হবেন এই প্রত্যয় ব্যক্ত করেছেন।

এমআরএম/এমকেএইচ