প্রবাস

ইতালি আওয়ামী লীগ নেতাদের উদ্যোগে শোক দিবস পালন

শোকের মাস আগস্টে ইতালি আওয়ামী লীগের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী রোমের তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হলরুমে এ শোকসভার আয়োজন করা হয়।

Advertisement

এতে উপস্থিত ছিলেন- ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি আলি আহাম্মদ ঢালী, নজরুল ইসলাম মাঝি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, দীন মোহাম্মদ দিনু, সদস্য শেখ ইসহাক, রোম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, রোমা নর্দ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, মাসুদ খান, মো. শফীক, মো. ইব্রাহিম, আল আমিন ভুঁইয়া, ছাত্রনেতা নুরুল কবীর, আরিফ হোসেন, মোস্তাক আহমেদ, সুমন মুজিবুর, জাহাঙ্গীর কাজী প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সুকুমার বর্মন, মতিন বেপারী, বাপ্পি দাস, বিমল দাস, আজম মৃধা, সোহেল, তারেক আহমেদ, শাহীন, মামুন খান, পিন্টু রায়, মোজাম্মেল হক, রফিকসহ বিপুল সংখ্যক মুজিব আদর্শের সৈনিকরা।

শোক সভায় সংক্ষিপ্ত আলোচনায় এম এ রব মিন্টু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে এক কালো অধ্যায়, খুনিরা ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে, আবার সেই আগস্টেই গ্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে শেখ হাসিনাকে। কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় তিনি বেঁচে যান। ওই নৃশংস হামলায় শতশত নেতাকর্মী হতাহত হন। আমরা সকল শহীদদের আত্মার শান্তি কামনা দোয়া করছি।

Advertisement

এ ছাড়া হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। এর আগে বাংলাদেশ থেকে কথা বলেন, ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি ব্যবসায়ী জাহাঙ্গীর ফরাজী। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয়। সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

এমআরএম/এমকেএইচ