দেশজুড়ে

৩ বন্ধুকে বাঁচাতে গিয়ে সাতদিন পর লাশ হয়ে ফিরলেন নয়ন

আশুলিয়ার বংশাই নদীতে নিখোঁজের সাত দিন পর আইটি কর্মকর্তা নাফিউল ইসলাম নয়নের (২৪) লাশ উদ্ধার হয়েছে। শুক্রবার সকাল ৬টায় আশুলিয়ার নলাম এলাকার কচুরিপানার মধ্য থেকে মরদেহটি উদ্ধার করেন এলাকাবাসী।

Advertisement

গত ১৭ আগস্ট আশুলিয়ার বংশাই নদীর (ধলাই বিল) কন্ডা ব্রিজ এলাকায় গোসল করতে নেমে নিখোঁজ হন নাফিউল ইসলাম নয়ন। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের সারদাগঞ্জ এলাকার কাবিল উদ্দিনের ছেলে। তিনি মিতালী গ্রুপের একটি কারখানায় এইচআর, অ্যাডমিন অ্যান্ড সিএসআর বিভাগের ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেকশনে অফিসার পদে চাকরি করতেন।

নিখোঁজ নয়নের বড় ভাই নাজমুল ইসলাম জানান, ঈদের ছুটিতে বন্ধুদের নিয়ে আশুলিয়ার কন্ডা এলাকায় ঘুরতে যান নয়ন। তারা বংশাই নদীতে গোসল করতে নামেন। বন্ধুদের সবাই সাঁতার জানলেও নয়ন জানত না।

তিনি বলেন, তিন বন্ধু নদীর স্রোতে ভেসে যাচ্ছে দেখে নয়ন তাদের উদ্ধার করতে এগিয়ে গেলে ডুবে যায়। এ সময় তীরে থাকা নৌকা নিয়ে তিনজনকে জীবিত উদ্ধার করতে পারলেও নয়নকে উদ্ধার করা যায়নি।

Advertisement

পরে ইপিজেড ফায়ার সার্ভিসে খবর দিলে ওই দিন রাত থেকে ফায়ার সার্ভিসের কর্মী ও টঙ্গীর ডুবুরিরা উদ্ধার অভিযান চালান। কোথাও নয়নের লাশ না পেয়ে সাত দিন পর এলাকাবাসীর সহযোগিতায় নলাম এলাকার কচুরিপানা পরিষ্কার করে শুক্রবার সকালে নয়নের লাশ উদ্ধার করা হয়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওমর ফারুক জানান, নিখোঁজ হওয়ার সংবাদ পেয়ে শনিবার থেকে উদ্ধারকাজ পরিচালনা করছি। কিন্তু স্রোতের কারণে লাশটি কচুরিপানার নিচে পড়েছিল। তাই ডুবুরিরা কচুরিপানার নিচে যেতে পারেননি। পরে এলাকাবাসীর সহযোগিতায় কচুরিপানা পরিষ্কার করে শুক্রবার সকালে নয়নের লাশ উদ্ধার করা হয়।

এফএ/এমএস

Advertisement