প্রবাস

ভেনিসে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের মতবিনিময়

প্রবাসে সাংবাদিকদের বৃহৎ সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সঙ্গে ভেনিস বাংলা প্রেস ক্লাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২০ আগস্ট সন্ধ্যায় স্থানীয় একটি হোটেলে নবীন প্রবীণ সাংবাদিকদের উপস্থিতিতে এ মতবিনিময় সভা আয়োজিত হয়। ভেনিস বাংলা প্রেস ক্লাবের আহ্বায়ক ও বাংলা টিভির প্রতিনিধি মেসবা উদ্দিন আলালের সভাপতিত্বে ও সদস্য সচিব জুম্মন অনিকের পরিচালনায় বক্তব্য দেন- প্রবীণ সাংবাদিক ভেনিস বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা রেহান উদ্দিন দুলাল, দৈনিক সুদীপ্ত চাঁদপুর প্রকাশক ও সম্পাদক শাহাদাত হোসেন।

Advertisement

আরও বক্তব্য দেন- আলম জাহাঙ্গীর, সহ-সভাপতি সোহালা আক্তার বিপ্লবী, যুগ্ম সম্পাদক হোসেন মোবারক এবং অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জমির হোসেন।

এ সময় বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ অন্যদিকে প্রবাসে সাংবাদিকতা একটি বড় চ্যালেঞ্জ। কর্ম ব্যস্ততার মাঝে সংবাদ সংগ্রহ করতে হয় এবং অনেকটা সামাজিক দায়বদ্ধতা থেকেই এটা করা হচ্ছে।

বক্তারা আরও বলেন, বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে এখন সবাই সাংবাদিক তাই প্রকৃতভাবে যারা সাংবাদিকতার সাথে জড়িত মহান এ পেশা তাদের জন্য প্রতিযোগিতা স্বরূপ। আমরা যারা সংবাদ পেশার সাথে রয়েছি যদি বস্তুনিষ্ঠ সংবাদ তুলে না ধরতে পারি তবে প্রতিযোগিতায় পিছিয়ে যেতে হবে।

Advertisement

দেশের কথা দশের কথা সঠিকভাবে নিষ্ঠার সাথে তুলে ধরলে দেশ ও জাতির উপকার হবে। মতবিনিময় শুরুর আগে পবিত্র কোরআন তেলোয়াত করা হয়।

এমআরএম