জাতীয়

নিম্নমুখী প্রবণতা : ২৪ ঘণ্টায় হাসপাতালে দেড় হাজার ডেঙ্গু রোগী

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ সোমবার (১৯ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৫০ জন ও বিভাগীয় হাসপাতালে ৮২২ জনসহ সর্বমোট ১ হাজার ৫৭২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

Advertisement

এর আগে রোববার (১৮ আগস্ট) সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর মোট সংখ্যা ছিল ১ হাজার ৬১৫ জন। তাদের মধ্যে ৭৫৭ জন ঢাকায় ও ৮৫৮ জন ঢাকার বাইরের।

এরও পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৩৪ জন এবং ঢাকার বাইরে ৯৭২জন। এ হিসেবে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমান্বয়ে কমতির দিকে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ ১৯ আগস্ট পর্যন্ত সারাদেশের হাসপাতালে ৫৬ হাজার ৩৬৯ জন ভর্তি হয়েছেন। একই সময়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৮৫৯ জন।

Advertisement

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪৭০ জন। তার মধ্যে রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৩ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৭ জন।

এমইউ/এমএসএইচ/পিআর