প্রবাস

ভিয়েনা দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল এবং শোক সভার আয়োজন করে ভিয়েনা বাংলাদেশ দূতাবাস। ১৫ আগস্ট এ শোক সভার আয়োজন করে দূতাবাস।

Advertisement

শুরুতে ভিয়েনাস্থ বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব মাওলানা ফারুক আল মাদানি মিলাদ মাহফিল এবং দোয়া পাঠ করেন। দোয়া শেষে এক সংক্ষিপ্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কাউন্সিলর রাহাত বিন জামান। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথিরা।

রাষ্টদূত তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির জন্য জীবনের তেরটি বছর কারাগারে ছিলেন। জাতির জনকের আদর্শকে বাস্তবায়িত করতে হলে প্রধানমন্ত্রীর হাত আরো শক্তিশালী করতে হবে। তাহলেই দেশে জাতির জনকের আদর্শ বাস্তবায়িত হবে।

Advertisement

এ সময় বিদেশে অবস্থানরত জাতির জনকের খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে আনার জোর দাবি জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভিয়েনার বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর, কাউন্সিলর রাহাত বিন জামান, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এবং আয়েবার সহ-সভাপতি আহমেদ ফিরোজ, নোয়াখালী সমিতির সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা পারবেজ মনোয়ার, জান্নাতুল ফরহাদ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি সাইফুজ্জামান শেখসহ প্রবাসী বাংলাদেশিরা।

এসএইচএস/জেআইএম

Advertisement