দেশজুড়ে

গরুবাহী ট্রাক খাদে পড়ে ২ ব্যবসায়ী নিহত

মানিকগঞ্জের জোকা এলাকায় ঢাকা-পাটুরিয়া মহাসড়কে গরুবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত সাতজন। সোমবার ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

Advertisement

নিহতরা হলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানা এলাকার হাউসকা সেখের ছেলে মানোয়ার সেখ (২৩) এবং একই এলাকার দাদ আলী মন্ডলের ছেলে উবায়দুল মন্ডল (৪২)।

জানা গেছে, ৬০টি গরু নিয়ে কুষ্টিয়া থেকে ঢাকার গাবতলী হাটে গিয়েছিলেন পাঁচ ব্যবসায়ী। এর মধ্যে ৪৯টি গরু বিক্রি করতে পারলেও ১১টি অবিক্রিত থাকে। সেই ১১টি গরু ফেরত নিয়ে ঈদের দিন ভোরে বাড়ির পথে রওনা হন তারা। তাদের ট্রাকটি মানিকগঞ্জের জোকা এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। আহত হন আরও সাতজন।

এ সময় গরু বিক্রির ১৩ লাখ টাকাও খোয়া গেছে বলে দাবি করেছেন অন্য ব্যবসায়ীরা।

Advertisement

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামীন-উদ দৌলা জানান, ট্রাকটিতে গরু ব্যবসায়ী ও রাখালসহ মোট ১৮ জন ছিলেন। ধারণা করা হচ্ছে, চালক ঘুমের ঘোরে থাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনার পর চালক ও তার সহকারী পালিয়ে গেছে। আহতদের উদ্ধার করে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, দুর্ঘটনাস্থলের পাশে গরু ব্যবসায়ী শরিফুল ইসলাম ও মজিবুর রহমান বসে বিলাপ করছেন। এ সময় শরিফুল ইসলাম কান্নাজড়িত কণ্ঠে বলেন, কত আশা ছিল- গরু বিক্রি করে বাড়িতে গিয়ে স্ত্রী-সন্তানদের সঙ্গে ঈদ করব। কিন্তু দুর্ঘটনায় আমার এক মামাসহ দুইজনকে হারাতে হলো। তাদের স্ত্রী-সন্তানদের কাছে গিয়ে কী জবাব দেবো।

শরিফুল জানান, দুর্ঘটনার পর তাদের একটি গরু হারিয়ে গেছে। খোয়া গেছে গরু বিক্রির ১৩ লাখ টাকাও। তাই তিনি হতাশা ব্যক্ত করে বলেন, ‘আমার জানও গেল, মালও গেল।’

বি এম খোরশেদ/এমবিআর/এমএস

Advertisement