দেশজুড়ে

পুলিশের ধাওয়া খেয়ে গরুচোর নিহত

মানিকগঞ্জের সিংগাইরে পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় চলন্ত পিকআপ থেকে লাফিয়ে পড়ে বাবু মন্ডল (৪০) নামের একজন নিহত হয়েছেন। এছাড়া গণপিটুনি ও পুলিশের গুলিতে আহত হয়েছেন আরও দুইজন। পুলিশের দাবি, হতাহতরা সবাই গরুচোর।

Advertisement

শনিবার ভোররাতে সিংগাইর উপজেলার চররাজনগর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় এক পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

নিহত বাবু মন্ডল হরিরামপুর উপজেলার সুলতানপুর গ্রামের চান্দু মন্ডলের ছেলে।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন জানান, শনিবার ভোররাতে মানিকগঞ্জ সদর উপজেলার গোকুলনগর গ্রামে পাঁচ-ছয়জনের একটি চোরের দল হানা দেয়। তারা গ্রামের তমছের আলীর বাড়ি থেকে একটি ষাঁড় ও আজমত আলীর বাড়ি থেকে একটি গাভী চুরি করে। এরপর পিকআপভ্যানে গরু দুটি উঠিয়ে সিংগাইরের দিকে পালিয়ে যায় তারা।

Advertisement

খবর পেয়ে পুলিশের উপ পরিদর্শক আল মামুনের নেতৃত্বে একদল পুলিশ সিংগাইর বাসস্ট্যান্ড এলাকায় পিকআপটিকে থামার নির্দেশ দেয়। তবে পিকআপটি নির্দেশ অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ কর্মকর্তা মামুন লাফিয়ে পিকআপে উঠে পড়েন। এ সময় গরুচোররা আল-মামুনকে মারধর করলে তিনি আত্মরক্ষার্থে ১০ রাউন্ড ফাঁকা গুলি করেন। পরে বাবুল মণ্ডল চলন্ত গাড়ি থেকে লাফ দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপটি মানিকনগর আলিম মাদরাসার দেয়ালে ধাক্কা খায়। তখন মামুন চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে দুই চোরকে পিটুনি দেয়।

আহতদের মধ্যে সিংগাইর উপজেলার মাধবপুর গ্রামে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছকেল দেওয়ানের ছেলে মিলন দেওয়ানের (৩০) পায়ে গুলি লেগেছে। তাকে পুলিশ পাহারায় ঢাকায় চিকিৎসা দেয়া হচ্ছে। গণপিটুনিতে আহত আরেকজনকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত উপ পরিদর্শক আল মামুনকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত উপ পরিদর্শক আল-মামুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বি এম খোরশেদ/এমবিআর/পিআর

Advertisement