দেশজুড়ে

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে মুক্ত আসরের ত্রাণ বিতরণ

বন্যার্তরাও যেন ঈদের খুশি থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে ঈদের আগে তাদের মাঝে ত্রাণ বিতরণ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক সংগঠন মুক্ত আসর।

Advertisement

শনিবার বেলা তিনটায় কুড়িগ্রামের উলিপুরের বজরা ইউনিয়নের বীর রহিমের চর ও খামাদামার চরে ২০০টি পরিবারের ত্রাণ সহায়তা দেয়া হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও লবণসহ প্রয়োজনীয় সামগ্রী।

ত্রাণ পাওয়ার পর ষাটোর্ধ্ব কছিমন বেগম বলেন, হামার (আমাদের) সব আছিল বাহে। বানের (বন্যার) পানি হামার বাড়ি ঘর ভাসায় নিয়া গেইছে। যামরা (যারা) হামাক খাবার দিল আল্লাহ তামার (তাদের) ভালো করুক।

মুক্ত আসরের প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক সরকার বলেন, বন্যার্তরা যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় তাই আমাদের ভাবনায় ছিল ঈদের আগে তাদের পাশে দাঁড়ানো। সেই পরিকল্পনা আনুযায়ী ২০০ পরিবারের মাঝে আমাদের আজকের এ ত্রাণ সহায়তা। ভবিষ্যতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Advertisement

অনুষ্ঠানে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন জাগি সহযোগিতা করে। এ সময় আরও উপস্থিত ছিলেন উলিপুর ডট কমের প্রকাশক ও তথ্যপ্রযুক্তিবিদ রূপম রাজ্জাক, গবেষক ও জাগি’র প্রতিষ্ঠাতা আবু হেনা মুস্তফা, শিক্ষক ও সমাজসেবক মাহাবুবার রহমানসহ প্রমুখ।

এর আগে মুক্ত আসর সিরাজগঞ্জ সদর ও কাজীপুর উপজেলায় ত্রাণ সহায়তা ও চিকিৎসা সেবা দিয়েছে।

এমএএস/জেআইএম

Advertisement