প্রবাস

ভিয়েনায় সামার ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুমিল্লা

ভিয়েনায় সামার ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়া আয়োজিত এ টুর্নামেন্টে ভিয়েনার স্থানীয় বাংলাদেশি চারটি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেভিলস, সিলেট সুপার এক্সপ্রেস এবং নোয়াখালী কিংস।

Advertisement

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রানারআপ সিলেট এক্সপ্রেস। এতে সর্বোচ্চ রান সংগ্রহ করেন কুমিল্লার ফারাবি আহমেদ, সর্বোচ্চ উইকেট নেন সিলেটের টিপু চৌধুরী। ম্যান অব দ্য টুর্নামেন্ট হন সিলেট এক্সপ্রেসের উজ্জ্বল মজুমদার।

টুর্নামেন্ট শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর, দূতালয় প্রধান রাহাত বিন জামান, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার উপদেষ্টা মোসারফ হোসেন আজাদ, হানিফ ভুইয়া, শাখাওয়াত সেলিম এবং পবন আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সাধারণ সম্পাদক সালমান কবির, আবাসন ব্যবসায়ী মাহবুবুল ইসলাম এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ইকবাল জাফর বাবলুসহ প্রবাসী বাংলাদেশিরা।

Advertisement

অনুষ্ঠানে রাষ্ট্রদূত এম আবু জাফর অংশগ্রহণকারী প্রত্যেক দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, পরবর্তী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে দূতাবাস। এর সার্বিক সহযোগিতায় থাকবে বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়া।

তিনি বলেন, ক্রিকেটকে প্রসারের লক্ষ্যে বাংলা কমিউনিটি এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাবের পাশে সবসময় থাকবে বাংলাদেশ দূতাবাস। পরে অংশগ্রহণকারী দলের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

বিএ

Advertisement