খেলাধুলা

আফগানিস্তান আসছে ৩০ আগস্ট, জিম্বাবুয়ে ৮ সেপ্টেম্বর

সব অনিশ্চয়তার ঘোর কেটে গেছে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঠিকই বাংলাদেশে খেলতে আসছে জিম্বাবুয়ে। জাগো নিউজের পাঠকদের আগেই জানানো হয়েছে ৩১ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে একমাত্র টেস্ট খেলতে ঢাকা আসবে আফগানিস্তান।

Advertisement

সত্যিই তাই। ৩০ আগস্ট ঢাকায় পা রাখবে আফগানরা। জিম্বাবুয়ে রাজধানীতে পা রাখবে ৮ সেপ্টেম্বর। বাংলাদেশ ও আফগানিস্তানের একমাত্র টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে; ৫ থেকে ৯ সেপ্টেম্বর।

এছাড়া জিম্বাবুয়ে এবং আফগানিস্তানকে নিয়ে বাংলাদেশের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। আজ রাতেই এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্যগুলো জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলতে আসবে না বলে জানিয়েছিল জিম্বাবুয়ে। তবে বিসিবি চেষ্টা করছিল, যেহেতু এই সিরিজটা আইসিসির কোনো টুর্নামেন্ট নয়, সুতরাং চাইলে জিম্বাবুয়ে এখানে অংশ নিতে পারে।

Advertisement

শুধু তাই নয়, মাশরাফিকে বিদায় দেয়ার জন্য ঘরের মাঠে একটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজও জিম্বাবুয়ের সঙ্গে খেলতে চায় বাংলাদেশ। যদিও বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ানডে সিরিজ নিয়ে কোনো তথ্য দেয়া হয়নি।

কয়েক দিন ধরেই বিসিবি থেকে জানানো হচ্ছিল, জিম্বাবুয়ে আসবে বাংলাদেশে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনও জানিয়েছিলেন, জিম্বাবুয়েকে আনার জন্য তারা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অবশেষে সে সব কিছুরই অবসান ঘটলো আজ বিসিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং ত্রিদেশীয় সিরিজের সূচি ৩০ আগস্ট : আফগানিস্তান এসে পৌঁছাবে ঢাকায়, এমএ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম১-২ সেপ্টেম্বর : দুদিনের প্রস্তুতি ম্যাচ (আফগানিস্তান বনাম বিসিবি একাদশ)৫-৯ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট, ভেন্যু : চট্টগ্রাম৮ সেপ্টেম্বর : জিম্বাবুয়ে এসে পৌঁছাবে ঢাকায়১১ সেপ্টেম্বর : টি-টোয়েন্টি প্র্যাকটিস ম্যাচ, জিম্বাবুয়ে-বিসিবি একাদশ, ফতুল্লা ১৩ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, মিরপুর১৪ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, মিরপুর১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, মিরপুর১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম২০ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম২১ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম২৪ সেপ্টেম্বর : ফাইনাল, মিরপুর

Advertisement

এআরবি/আইএইচএস/এমএস