দেশজুড়ে

রোগীর মৃত্যু নিয়ে হাসপাতালের দুই রকম তথ্য

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আব্দুল জলিল সরদার নামে আরও একজনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে তার মৃত্যু হয়। এ নিয়ে ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাড়ালো দুইজন।

Advertisement

তবে হাসপাতাল কর্তৃপেক্ষের দাবি- ডেঙ্গুতে নয়, আব্দুল জলিল সরদার কিডনিজনিত রোগে মারা গেছেন।

কিন্তু হাসপাতাল থেকে সরবরাহ করা মৃত্যু প্রমাণ সনদ অনুযায়ী, মৃত ওই ব্যক্তির নাম আব্দুল জলিল সরদার। তার বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলায়। মৃত্যুর কারণের জায়গায় লেখা রয়েছে ‘ডেঙ্গু শক সিনড্রোমে’।

এ বিষয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু হয়েছে এটি নিশ্চিত, তবে তা ডেঙ্গুতে নয়।

Advertisement

মৃত্যু প্রমাণ সনদের কথা উল্লেখ করে প্রশ্ন করা হলে তিনি বলেন, সেটি সঠিক নয়, পরবর্তীতে নতুন ডেথ সার্টিফিকেট দেয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান শারমীন (২২) নামে এক তরুণী। তিনি মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার মো.রুবেলের মেয়ে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৬৫ জন রোগী ফরিদপুরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এছাড়া বুধবার বিকেল ৩টা পর্যন্ত জেলার সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৩৬ জন ডেঙ্গু রোগী।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. এনামুল হক জানান, গত দুই সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ১২১ জন। ৩০ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। মারা গেছেন একজন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৩৬জন।

Advertisement

বি কে সিকদার সজল/আরএআর/এমএস