জাতীয়

ডেঙ্গু প্রতিরোধে সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

ডেঙ্গু প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সব সেনানিবাসে বুধবার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

Advertisement

পরিছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সব পদবীর সেনাসদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। ঈদের ছুটি শুরুর আগেই পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সব সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থানসমূহ ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। এতে সেনা সদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরাও অংশ নেন।

এছাড়া সব সেনানিবাসের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই পরিছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করে। সেনানিবাসসমূহে ডেঙ্গু প্রতিরোধে সবার মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন এবং সকলকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় নানাবিধ চলমান কার্যক্রমের অংশ হিসেবে আজকের এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয় এবং নিয়মিত বিরতিতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

Advertisement

জেপি/এমএসএইচ/জেআইএম