ধর্ম

কাশ্মীরের অশান্তি বৃদ্ধিতে গের্ট ওয়াইল্ডার্সের উসকানি

গের্ট ওয়াইল্ডার্স। ইসলাম বিদ্বেষী মতামতের জন্য বিখ্যাত ডাচ রাজনীতিবিদ। মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য কাশ্মীর নিয়ে তির্যক মন্তব্য করে গের্ট ওয়াইল্ডার্স। কাশ্মীর ভূখণ্ডে ভারতের এ অবৈধ আক্রমণের প্রশংসা করে কাশ্মীরকে সন্ত্রাসী ভূখণ্ড হিসেবে ঘোষণা দেয় এ ডাচ রাজনীতিক।

Advertisement

ইসলাম বিদ্বেষী এ ডাচ রাজনীতিক কাশ্মীরের গণহত্যা ও ৩৭০ অনুচ্ছেদ বাতিলের বিষয়ে ভারতের প্রশংসা করেছে। কাশ্মীরকে সন্ত্রাসবাদী রাজ্য হিসেবে আখ্যায়িত করেছে।

বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কার্টুন প্রতিযোগিতার আয়োজন করেছিল ইসলাম বিদ্বেষী এ গের্ট ওয়াইল্ডার্স। তীব্র প্রতিবাদ ও প্রতিরোধের মুখে যা বাতিল করতে বাধ্য হয়।

ইসলাম বিদ্বেষী গের্ট ওয়াইল্ডার্স ভারতের গণতন্ত্রকে নিখুঁত বলে উল্লেখ করে। যেখানে সংবিধান লঙ্ঘনের কারণে ভারতের সংবিধান বিশেষজ্ঞ ও বুদ্ধিজীবীরা ক্ষমতাশীন দল বিজেপিকে কটূক্তি করেছেন। সেখানে উগ্রপন্থী হিন্দুদের আক্রমণে মুসলিম হত্যা ও দাঙ্গা-ই ইসলাম বিদ্বেষী গের্ট ওয়াইল্ডার্সের কাছে ভারতের গণতন্ত্রকে নিখুঁত বলে মনে হয়। যা চরম হাস্যকর।

Advertisement

ভারত সরকার ও দেশটির সেনাবাহিনী কর্তৃক কাশ্মীরের গণহত্যা ও ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর গের্ট ওয়াইল্ডর্সের কাছে ভারতের গণতন্ত্রকে নিখুঁত মনে হয়েছে।

গের্ট ওয়াইল্ডার্স এক টুইট বার্তায় এমনই ইঙ্গিত দিয়েছে-

India is a full democracy.Pakistan is a 100% terror state. So the choice is easy.Welcome home #Kashmir#IndiaForKashmir

— Geert Wilders (@geertwilderspvv) August 5, 2019

ইসলাম বিদ্বেষী ও মুসলমানদের ক্ষতি সাধনে বিশ্বব্যাপী সংগ্রাম ও সাধনা করে যাচ্ছে এ ডাচ রাজনীতিক। ভারত সরকার ও সেনাবাহিনী কর্তৃক নিরাপরাধ কাশ্মীরের ওপর গণহত্যা ও স্বায়ত্তশাসন বাতিলের পর তার এ টুইটা বার্তাই তা প্রমাণ করে।

Advertisement

আরও পড়ুন > তাজমহলকে পূজার জন্য মন্দির বানাতে যাচ্ছে শিবসেনা!

উল্লেখ্য যে, কাশ্মীরে গণহত্যা ও ৩৭০ অনুচ্ছেদ বাতিল একটি অত্যন্ত ন্যাক্কারজনক ইস্যু। যা দক্ষিণ এশিয়ায় আরো একটি ফিলিস্তিনের জন্ম হতে পারে। যেখানে আজাদির সংগ্রামে নিঃশেষ হবে কাশ্মীর। নিষ্পেষিত হবে ইসলাম ও মুসলিম জনতা। এর প্রভাব পড়বে পার্শ্ববর্তী মুসলিম দেশগুলোতেও।

এমএমএস/জেআইএম