দেশজুড়ে

পাবনায় বাড়ছে ডেঙ্গু রোগী, জরুরি বৈঠকে জেলা প্রশাসন

পাবনায় ডেঙ্গু রোগীর সংখ্যা আবারও বাড়ছে। ২৪ ঘণ্টায় পাবনা জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। পাবনা জেনারেল হাসপাতালে মঙ্গলবার দুপুর পর্যন্ত চিকিৎসা নিয়েছেন ১০১ জন। এছাড়া বেসরকারিভাবে আরও প্রায় ১০০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু মোকাবেলায় মঙ্গলবার জরুরি সভা করেছে জেলা প্রশাসন।

Advertisement

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকসাদ আল মাসুর আনন জানান, গত ১ সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৪ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১০১ জন রোগী। এখনো সেখানে ৩৯ জন রোগী ভর্তি রয়েছেন।

চিকিৎসকরা জানান, শুরু থেকে পাবনা জেনারেল হাসাপাতালে যাদেরকে ভর্তি করা হয় তাদের অধিকাংশই ছিল ঢাকা ফেরত। তাতে প্রমাণিত হয়েছে যে, তারা ঢাকা থেকে আক্রান্ত হয়েছেন। কিন্ত এখন পাবনায় আক্রান্ত হওয়ায় পাবনায় এডিস মশার অস্তিত্ব রয়েছে বলে মনে করা হচ্ছে, যা আতঙ্কের বিষয়।

বিশেষজ্ঞরা জানান, ঢাকা থেকে বাসসহ বিভিন্ন যানবাহনে এডিস মশা সারাদেশে ছড়িয়ে পড়তে পারে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে সচেতন হওয়া জরুরি।

Advertisement

এদিকে ডেঙ্গু মোকাবেলায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং করণীয় বিষয়ে পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন কুমার চক্রবর্তী প্রমুখ।

একে জামান/আরএআর/এমএস