জাতীয়

হজযাত্রীদের মুখে ওষুধ দেয়া সেই মশককর্মী বরখাস্ত

আশকোনা হজক্যাম্পে হাজযাত্রীরা ম্যাটস বিছিয়ে শুয়ে আছেন, কেউবা আছেন বসে। এরই মধ্যে একজন মশক নিধন কর্মী সেখানে এসে উপস্থিত। তার ঘাড়ে ঝোলানো মশার ওষুধ ছেটানো মেশিন। হজযাত্রীরা শুয়ে-বসে আছেন এই বিষয়টি বিবেচনা না করেই সেই মশক নিধন কর্মী তার মাঝ দিয়েই মশার ওষুধ ছেটাতে থাকেন।

Advertisement

মুহূর্তেই চারিদিকে ধোয়ায় আচ্ছন্ন, অন্ধাকার হয়ে যায়। সেই ধোয়া গিয়ে পড়ে সেইসব হজযাত্রীদের মুখে। এই ধোয়া থেকে বাঁচতে হজযাত্রীরা কেউবা নাক মুখ ধরে রাখেন কেউবা সরে যেতে চেষ্টা করেন। হজযাত্রীর কথা বিবেচনা না করে স্বাভাবিক ভাবেই হজযাত্রীদের মুখের ওপর এভাবে ওষুধ ছেটানো ওই মশক নিধন কর্মীর নাম মোহাম্মদ হুমায়ূন কবির। এই ঘটনাটি কোনো এক হজযাত্রী তার মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যেমে আপলোড করেন। মুহূর্তেই এই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এতে করে ব্যাপক সমালোচনায় সৃষ্টি হয় সামাজিক যোগাযোগ মাধ্যম।

বিষয়টি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নজরে আসলে হজযাত্রীদের মুখে মশার ওষুধ দেয়ার অপরাধে মোহাম্মদ হুমায়ূন কবির নামে সেই মশককর্মীকে বরখাস্ত করা হয়েছে।

ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিএনসিসির মেয়র এই বিষয়ে জানতে পেরে তাৎক্ষণিক ওই মশক নিধনকর্মীকে বরখাস্ত করার সিদ্ধান্ত দেন।

Advertisement

এএস/এসএইচএস/জেআইএম