দেশজুড়ে

গরুর রশি ধরে টানলেই ব্যবস্থা : এসপি হারুন

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ বলেছেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটের উদ্দেশ্যে যাওয়া গরুবোঝাই ট্রাক বা নৌযান জোর করে নেয়া যাবে না। কেউ গরুর রশি ধরে টান দিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে ঈদ উপলক্ষে ছিনতাই, চাঁদাবাজি, হকার ও পরিবহনে বিশৃঙ্খলা রুখতে আগের মতোই পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

Advertisement

সোমবার দুপুর শহরের বাস টার্মিনালের বটতলায় পশুর হাটের নিরাপত্তা ও সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে লঞ্চ টার্মিনালে ঈদে যাত্রীদের নিরাপদে যাতায়াত ও অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চে যাতায়াত না করার জন্য লঞ্চ মালিক ও যাত্রীদের আহ্বান জানান এসপি হারুন। পরে তিনি বিআইডব্লিউটিএ’র মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ক কর্মসূচির উদ্বোধন করেন। একই সঙ্গে লঞ্চ টার্মিনাল পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

প্রেস ব্রিফিংয়ে এসপি হারুন বলেন, ঈদকে ঘিরে জেলা পুলিশ চাঁদাবাজ, ছিনতাই, হকারমুক্ত ফুটপাত, যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। এছাড়া মাদক, সন্ত্রাস ও ভূমিদস্যুদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত আছে। মানুষকে সেবা দেয়ার যে মন মানসিকতা পুলিশের সেই ভাবে কাজ করে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

Advertisement

তিনি বলেন, আসন্ন কোরবানি ঈদ ঘিরে বাড়তি নিরাপত্তায় পুলিশ কাজ করছে। গতকাল সিদ্ধিরগঞ্জে একটি ট্রাক থেকে জোর করে গরু নামাতে চাইলে পুলিশ সেখানে ব্যবস্থা গ্রহণ করে। সেখান থেকে কয়েকজনকে আটক করে মামলা দেয়া হয়েছে। এছাড়া গরুগুলো যে হাটে যাবে সে হাটে পৌঁছে দেয়া হয়েছে। গরু নিয়ে কোনো টানাটানি, যাত্রাপথে জোর করে গরু হাটে তোলা চলবে না। যে হাটের উদ্দেশ্যে গরু যাবে সে হাটে যেন পৌঁছাতে পারে পুলিশ সেই ব্যবস্থা নিয়েছে। যানবাহন বা নৌপথে আসা গরু জোর করে হাটে তুলতে চাইলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিবহন মালিকদের উদ্দেশ্যে এসপি হারুন বলেন, ইতোমধ্যে নারায়ণগঞ্জের মানুষ বাস ভাড়া নিয়ে অভিযোগ করেছে। টোলসহ বিভিন্নভাবে এখানে বাসের ভাড়া বেশি নেয়া হচ্ছে। আপনারা রাস্তার দূরত্ব অনুযায়ী হিসাব করে সহনীয় পর্যায়ে ভাড়া কমিয়ে আনবেন। এছাড়া এলোপাতাড়ি বাস রেখে বিশৃঙ্খলা করবেন না।

এ সময় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শাহাদাত হোসেন/আরএআর/এমকেএইচ

Advertisement