আন্তর্জাতিক

ওহাইওর পানশালায় হামলার ভিডিও

টেক্সাসে প্রথম হামলায় ২০ জনের প্রাণহানির ঘটনার রেশ কাটতে না কাটতেই ১৪ ঘণ্টার মাথায় আবারো যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ডেটনে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে ১০ জন। পুলিশ বলছে, স্থানীয় সময় শনিবার রাত ১টার দিকে ওরিগনের ডেটনে একটি পানশালার বাইরে এক বন্দুকধারী এলাপাতাড়ি গুলি বর্ষণ করেছে। এতে ৯ জন নিহত ও আরো ১৬ জন আহত হয়েছেন।

Advertisement

এই হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, ডেটনের একটি পানশালার বাইরে এলাপাতাড়ি গুলি ছুড়ছেন এক বন্দুকধারী। এ সময় লোকজন ঘটনাস্থল থেকে দৌড়ে পালাতে শুরু করেন।

ভিডিওতে দেখা যায়, হামলা শুরুর পরপরই ঘটনাস্থলে বিভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা পৌঁছে হামলাকারীকে আটকানোর চেষ্টা করছেন। পরে এক পর্যায়ে পুলিশের গুলিতে মারা যান হামলাকারী। তবে অপর এক সন্দেহভাজন মুখোশধারী হামলাকারী একটি কালো জিপ গাড়িতে করে পালিয়ে যান।

আরও পড়ুন > যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ১০

Advertisement

ডেটন পুলিশ বলছে, সন্দেহভাজন ওই হামলাকারীকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। ডেটনের নেড পেপারস বারে এই হামলা হয়।

ডেটন পুলিশের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল ম্যাট কারপার বলেন, গোলাগুলির খবর পাওয়ার পরপরই টহল পুলিশের সদস্যরা খুব দ্রুতই বন্দুকধারীকে থামাতে সক্ষম হয়। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় ওই হামলাকারী। তবে হামলাকারীর বিস্তারিত পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন > শাশুড়িকে ধর্ষণের পর স্ত্রীকে তালাকের হুমকি

এর আগে স্থানীয় সময় শনিবার সকালে টেক্সাসের ওয়ালমার্টের একটি দোকানে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত এবং ২৪ জন আহত হন। হামলাকারী শ্বেতাঙ্গ এক যুবককে আটক করেছে পুলিশ। তিনি হামলার আগে একটি ইশতেহার প্রকাশ করেছিলেন।

Advertisement

টেক্সাসের এল পাসোর ওয়ালমার্ট সুপার সেন্টারে বন্দুকধারী একাই নির্বিচারে গুলি করে ২০ জনকে হত্যা করেন। হামলায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

#BREAKING: Video captures heavy gunfire from an active shooter situation at a crowded bar in Dayton, Ohio. Multiple fatalities and injuries reported. pic.twitter.com/WdgtTUfg3C

— UA News (@UrgentAlertNews) August 4, 2019

সূত্র : স্পুটনিক, রয়টার্স।

এসআইএস/জেআইএম