দেশজুড়ে

১০ কোটি টাকা নিয়েছেন, আরও ৯০ কোটির অপেক্ষায় ছিলেন

বিভিন্ন ব্যক্তির কাছে থেকে প্রতারণা করে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। শনিবার দুপুরে সিলেটে র‌্যাব-৯-এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামান।

Advertisement

সংবাদ সম্মেলনে জানানো হয়, শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত র‌্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল এএসপি মো. আব্দুল খালেক ও এএসপি একেএম কামরুজ্জামানের নেতৃত্বে ঢাকার পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- মৌলভীবাজার সদর উপজেলার জগতপুরের মৃত সোনাউর মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪০) ও হবিগঞ্জের বাহুবল উপজেলার হাজীমাদাম গ্রামের মৃত আব্দুল হকের মাসুদ রানা (৪৬)।

র‌্যাব কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, গ্রেফতারকৃতরা মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও অন্য উপজেলায় প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা আত্মসাত করেছেন।

মনিরুজ্জামান বলেন, সাধারণ মানুষকে তারা বলতো তিন হাজার কোটি টাকার একটি দুর্লভ বস্তু আমেরিকায় বিক্রি হয়েছে এবং বর্তমান সরকার এর সঙ্গে গোপনভাবে সম্পৃক্ত আছে। কিন্তু এই টাকা আনতে হলে ৩০০ জন সদস্যসহ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১০০ কোটি টাকার ফান্ড গঠন করে আমেরিকা সরকারকে দেখাতে হবে।

Advertisement

এতে সদস্য হতে হলে গোপনীয়তা রক্ষা করে এক লাখ টাকা এবং ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর, ভোটার আইডি কার্ড, ছবিসহ যাবতীয় ডকুমেন্ট দিতে হবে। সদস্য হওয়ার বিনিময়ে তাদেরকে লন্ডন, আমেরিকা, কানাডা ও সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে বাড়ি দেয়া হবে। এভাবে মানুষের সঙ্গে প্রতারণা করে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

ছামির মাহমুদ/এএম/এমকেএইচ