দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের মশক নিধন অভিযান

সারাদেশে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে ইতোমধ্যে পুলিশ কর্মকর্তা ও চিকিৎসকসহ অর্ধশত মানুষের প্রাণ গেছে ডেঙ্গুতে। এতে উদ্বেগ ছড়িয়ে পড়েছে সবার মাঝে।

Advertisement

তবে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা। সচেতনতার অংশ হিসেবে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে ফগার মেশিন দিয়ে মশার ওষুধ স্প্রে করে আনুষ্ঠানিকভাবে এ অভিযান শুরু করেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমান।

এ সময় পুলিশ সুপারের সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, সহকারী পুলিশ সুপার (বিশেষ শাখা) আলাউদ্দিন চৌধুরী, ডিআইও-১ (বিশেষ শাখা) ইমতিয়াজ আহম্মেদ ও সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

এসপি আনিসুর রহমান সাংবাদিকদের জানান, মানুষের সুস্বাস্থ্যের কথা চিন্তা করেই আমাদের এই মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। ডেঙ্গুর প্রাদুর্ভাব যেন বিস্তৃত না হতে পারে সেজন্য সবাইকে সম্পৃক্ত করে এ অভিযানের মাধ্যমে যেসব এলাকা পরিচ্ছন্ন নয় সেসব এলাকা পরিচ্ছন্ন করব। এ সময় তিনি ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

আজিজুল সঞ্চয়/এফএ/জেআইএম