খেলাধুলা

রোহিতকে ছাড়া ভারতীয় দলের ছবি, তোপের মুখে কোহলি

বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যকার কথিত দ্বন্দ্বটা কি ক্রমেই প্রকাশ্যে আসছে? নানা ঘটন-অঘটনে বারবারই উঠে আসছে ভারতের অধিনায়ক আর সহ-অধিনায়কের দূরত্বের বিষয়টি। যাতে নতুন করে মসলা দিল সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলির পোস্ট করা এক ছবি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বর্তমানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রয়েছে ভারতীয় দল। শনিবার শুরু সিরিজ। তার আগে খেলোয়াড়রা যার যার মতো করে নিজেদের ছবি পোস্ট করছেন, সেটা প্র্যাকটিসের হোক কিংবা ঘুরে বেড়ানোর।

এমনই এক ছবি পোস্ট করেছেন ভারতীয় অধিনায়ক কোহলিও। কিন্তু ড্রেসিংরুমে তোলা সে ছবির ক্যাপশনটা নিয়েই বেঁধেছে ঝামেলা। কোহলির পোস্ট করা ছবিতে মাত্র ৮ জন ভারতীয় খেলোয়াড় ছিলেন, সবাই ছিলেন না। তারপরও কোহলি সেখানে ক্যাপশন দিয়েছেন- ‘স্কোয়াড’।

যে ছবিতে কোহলির সঙ্গে দেখা যাচ্ছে রবীন্দ্র জাদেজা, নভদ্বীপ সাইনি, খলিল আহমেদ, শ্রেয়াস আয়ার, ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার আর লোকেশ রাহুলকে। দলের আরও কয়েকজন ওই ছবিতে অনুপস্থিত। কিন্তু ভারতীয় সমর্থকদের চোখে আটকেছে রোহিত শর্মার অনুপস্থিত থাকার বিষয়টিই।

Advertisement

SQUAD pic.twitter.com/2uBjgiPjIa

— Virat Kohli (@imVkohli) August 2, 2019

যেহেতু কোহলি-রোহিতের দ্বন্দ্ব নিয়ে বাজার গরম। তাই সমর্থকদের অনেকেই ওই ছবির নিচে কোহলিকে আক্রমণ করেছেন শক্তভাবেই। যাদের বেশিরভাগেরই প্রশ্ন ছিল-রোহিত কোথায়?

সদ্য সমাপ্ত বিশ্বকাপে কোহলির নেতৃত্বে খেলতে গিয়ে সেমিফাইনাল থেকেই ছিটকে পড়ে ভারতীয় দল। এরপর থেকেই রোহিত-কোহলির দ্বন্দ্বের নানা দিক সামনে আসতে থাকে। যদিও এমন গুঞ্জনকে সরাসরি অস্বীকার করেছেন কোহলি এবং ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

তবে তাতে গুঞ্জন থামেনি। সাম্প্রতিক সময়ে কিছু জায়গায় দ্বন্দ্বের বিষয়টি যে স্পষ্টই হয়ে উঠছে। ইনস্টাগ্রামে রোহিত ফলো করেন না কোহলিকে। সম্প্রতি আনফলো করে দিয়েছেন কোহলির স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকেও।

Advertisement

যদিও কোহলি এখনও রোহিতকে আনফলো করেননি। তবে ভারতীয় ওপেনারের স্ত্রী রিতিকা সাজদেহকে ফলো করেন না কোহলি। আনুশকাও রিতিকা এবং রোহিতকে ইনস্টাগ্রামে ফলো করেন না। আর রোহিতের স্ত্রী রিতিকা ফলো করেন না ভারতীয় অধিনায়ক কোহলি এবং তার স্ত্রীর কোনোজনকেই।

এমএমআর/পিআর