জাতীয়

গানে গুজব প্রচারের অভিযোগে শিল্পী গ্রেফতার

আঞ্চলিক ভাষায় পদ্মা সেতু ও ছেলেধরা নিয়ে গান তৈরি এবং প্রচারের অভিযোগে কথিত এক শিল্পীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম পুলিশ। বৃহস্পতিবার (১ আগস্ট) নগরীর হালিশহরে জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঁইয়া এ তথ্য জানিয়েছেন।

Advertisement

গ্রেফতার শিল্পীর নাম আলমগীর বিন কবির (৩৪)। ফটিকছড়ি উপজেলার চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে তিনি। বুধবার (৩১ জুলাই) রাতে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার হাসপাতাল রোডে বদিউল আলমের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে এ কে এম এমরান ভূঁইয়া জানান, ফটিকছড়িতে আঞ্চলিক ভাষায় সুর করে গান গেয়ে ভিডিও তৈরি করেছেন কথিত শিল্পী আলমগীর বিন কবির। নবজাগরণ শিল্পীগোষ্ঠী নামে তার একটি সংগঠনও রয়েছে। সম্প্রতি তাদের তৈরি করা ‘কল্লাকাটনি’ শিরোনামে ৫ মিনিটের একটি আঞ্চলিক গানের ভিডিও ফেসবুকে ছাড়া হয়েছে, যা পুলিশের হাতে এসেছে।

তিনি বলেন, ভিডিওটিতে দেখা যায়, গ্রেফতার আলমগীর পদ্মা সেতু, ছেলেধরা, কল্লাকাটার গুজব ছড়িয়ে এলাকার শিশু-কিশোরদের স্কুল-মাদরাসায় একা না পাঠানো সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে গান পরিবেশন করছেন। পাশাপাশি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গান ও ভিডিও তৈরি করে ফেসবুকে প্রকাশ করেছে আলমগীর ও তার সহযোগীরা, যা ফেসবুকে কয়েক হাজারবার শেয়ার হয়েছে।

Advertisement

পরে বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় আলমগীরের কাছ থেকে ভিডিও তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয় বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, মহিউদ্দিন মাহমুদ সোহেল ও আবদুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন।

আরএস/পিআর

Advertisement