জাতীয়

প্রবাসীকর্মীদের সব ধরনের কল্যাণ নিশ্চিত করা হবে

সকল অংশীজনের সহযোগিতায় প্রবাসীকর্মীদের সব ধরনের কল্যাণ নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

Advertisement

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসন নিয়ে জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এ কথা বলেন তিনি।

ইমরান আহমদ বলেন, প্রবাসীকর্মীরা তাদের প্রেরিত অর্থের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হন সে দিকে লক্ষ্য রাখতে হবে এবং সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে মনিটরিং বাড়াতে হবে।

মন্ত্রী বলেন, বিদেশ ফেরত কর্মীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল অংশীজনের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রত্যাগত কর্মীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

Advertisement

প্রবাসীকল্যাণ মন্ত্রীর সভাপতিত্বে এবং সচিব রৌনক জাহানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপাক্ষিক ও কনস্যুলার) কামরুল আহসান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস প্রমুখ।

জেপি/বিএ