অর্থনীতি

অভিযুক্তরা অর্থ পরিশোধ করে আবারও ব্যবসায় ফিরবেন, আশা অর্থমন্ত্রীর

অর্থ কেলেঙ্কারির অভিযোগ থাকা ব্যবসায়ীরা অর্থ পরিশোধ করে আবারও ব্যবসায় ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

Advertisement

বুধবার (৩১ জুলাই) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমার স্ট্যান্ড পয়েন্ট যা ছিল তা এখনও আছে। এগুলো রিকভার করতে হবে, এগুলো আমরা রিকভার করবো।

তিনি বলেন, ‘আপনারা জানেন, এরই মাঝে বিসমিল্লাহ গ্রুপ বলেছে তারা ব্যবসা করবে এবং টাকা-পয়সা শোধ করবে। আমি মনে করি আমরা যে এক্সিট প্ল্যান তৈরি করেছি এবং তা যদি বাস্তবায়ন করতে পারি তাহলে প্রত্যেক ব্যবসায়ী লাভবান হবে। আমি বিশ্বাস করি ব্যবসায়ীদের আবার আমাদের মাঝে পাবো, তারা আবার আসবে, তারা টাকা-পয়সা শোধ দেবে। আমাদেরও তাদের সঙ্গে খারাপ ব্যবহার করতে হবে না, এটা বিশ্বাস করি।’

Advertisement

অর্থমন্ত্রী বলেন, আমার টার্গেট একটাই- টু বিং ব্যাক অল দ্য বিজনেজ হাউজেস, অল দ্য বিজনেস পিপল, ইভেন হু হ্যাভ মাইগ্রেটেড দিস কান্ট্রি ফর অ্যা বেটার লিভিং ফর অ্যা বেটার কমফোর্ট, বেটার হোপ…।

তিনি বলেন, ‘আমি মনে করি, এগুলো (ব্যবসা ছেড়ে যাওয়া) সব উদ্দেশ্যবিহীন। দেশের চেয়ে ভালো জায়গা পৃথিবীতে আর কোথাও নেই। সুন্দর জীবন, অর্থ উপার্জন আর অর্থ ভালভাবে উপভোগ করতে চায়, দিজ ইজ দ্যা প্লেস। বেড়াতে যেতে পারে, যে কোনো দেশে বেড়াতে যেতে পারে ৭/১০ দিনের জন্য। বাট এ লংগার টার্ম, দিস কান্ট্রি অফার্স অল দ্য অপারচ্যুনিটিজ ফর এভ্রি বডি।’

‘এটা তো বোঝাই যায়, আমি গ্রাম থেকে শুরু করে ফ্রম নো হোয়ার, আমি আজকে আপনাদের সামনে এসে কথা বলছি। সুতরাং আমি যদি পারি তাহলে কে পারবে না, আমাকে বলেন। আর লাগবে না উদাহরণ। আমাকে কোট করবেন’-বলেন অর্থমন্ত্রী।

এমইউএইচ/এএইচ/এমএস

Advertisement