ক্যাম্পাস

ঢাবিতে ডেঙ্গু টেস্ট ও পরামর্শ কেন্দ্র চালু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল বায়োকেমিস্টের (বিএসিবি) যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ‘ডেঙ্গু জ্বর নির্ণয় ও পরামর্শ কেন্দ্র’ চালু করা হয়েছে।

Advertisement

বুধবার (৩১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মেডিকেল সেন্টার চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কেন্দ্রের উদ্বোধন করেন। এ সময় ডেঙ্গু জ্বর বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, এডিস মশা নিয়ন্ত্রণে নিজ নিজ এলাকা সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিএসিবির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ডেঙ্গু রোগের টেস্ট ও চিকিৎসাসেবা প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এমএইচ/আরএস/এমকেএইচ

Advertisement