খেলাধুলা

এবার মাকে নিয়ে হজে যাবেন সাকিব

গতবার হজ করেছেন। আগেই জানা এবারও তিনি হজে যাবেন। পবিত্র হজব্রত পালনের জন্যই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ না খেলে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান।

Advertisement

কিন্তু ঠিক কবে কখন হজে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার? তা জানতেই রাজ্যের আগ্রহ, কৌতূহল ভক্ত-সমর্থকসহ সবার। অনেক আগেই বাংলাদেশ থেকে চলতি বছরের হজে ফ্লাইট শুরু হয়েছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যারা এবার হজ করবেন, তাদের বড় অংশ ইতোমধ্যে চলেও গেছে।

সাকিব ভক্তসহ অনেকেই ধরে নিয়েছিলেন যেহেতু পবিত্র হজের সময় নিকটবর্তী, তাই সাকিব আল হাসানও হয়তো হজে চলে গেছেন। কিন্তু আসলে তা নয়। বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ না খেলে দীর্ঘ ছুটি কাটানো সাকিব দেশে না ফিরে বিদেশ ভ্রমণে বেরিয়েছিলেন।

বিদেশ ভ্রমণের শেষ অংশে সাকিব ছিলেন যুক্তরাষ্ট্রে। সেখানে স্ত্রী শিশির ও কন্যা আলাইনাকে নিয়ে সময় কাটানোর পর গত ২৭ জুলাই শনিবার সকালে দেশে ফিরেছেন বিশ্বকাপে ব্যাট ও বল হাতে (৬০৬ রান ও ১১ উইকেট) অসাধারণ অলরাউন্ডিং পারফরম্যান্স দেখানো সাকিব।

Advertisement

এদিকে হজে যাওয়ার ব্যাপারে মিডিয়ার কাছে সাকিব কোনো কথা না বললেও, তার ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে, সাকিব এবার তার মাকে নিয়ে হজে যাবেন।

উল্লেখ্য, সাকিব গত বছর হজে গিয়েছিলেন সৌদি রাজ পরিবারের বিশেষ অতিথি হয়ে ‘ভিআইপি’ হিসেবে। সে কারণেই অন্য দশজনের মতো অত দীর্ঘ সময়ের প্যাকেজ নয়, হাতেগোনা ৭-৮ দিনের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ভিআইপির মতোই হজ পালন করেছিলেন সাকিব।

তবে একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, এবার সাকিব তার নিজের মতোই হজে যাবেন। এবার সঙ্গে নিয়ে যাবেন মমতাময়ী মাকে। তবে যাওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে আগস্ট মাসের ২-৩ তারিখ সাকিব ঢাকা ত্যাগ করতে পারেন বলে সূত্র জানিয়েছে।

সূত্র আরও জানিয়েছে, সাকিব মাকে নিয়ে হজে যাবেন বলেই স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অব্রিকে যুক্তরাষ্ট্রে রেখে একা দেশে ফিরেছেন।

Advertisement

এআরবি/এসএএস/জেআইএম