ক্যাম্পাস

ডেঙ্গুর ভয়ে জবি শিক্ষার্থীদের ছুটির আবেদন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ক্যাম্পাস ছুটির আবেদন জানিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করেছেন সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ক্যাম্পাস ছুটির জন্য আবেদন করেন তারা।

Advertisement

শিক্ষার্থীরা জানান, সম্প্রতি ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ প্রায় ৩৫ জনেরও অধিক প্রাণ ঝরেছে। আমাদের অধিকাংশ শিক্ষার্থী পুরান ঢাকার অস্বাস্থ্যকর পরিবেশে থাকায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। ইতোমধ্যে আমাদের প্রায় ১০০ জন শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত। এমতাবস্থায় আগামী ২-৩ দিনের ভেতর ক্যাম্পাস বন্ধ করতে আহ্বান প্রশাসনকে।

উপাচার্যের সঙ্গে দেখা করার পর শিক্ষাথীরা জানান, আমরা উপাচার্যকে অনুরোধ করেছিলাম ঈদের ছুটি এগিয়ে আনার জন্য। তবে তিনি সে বিষয়ে সম্মতি দেননি। কারণ হিসেবে সেশনজটের কথা উল্লেখ করেন। তবে ক্যাম্পাসকে আরও পরিষ্কার রাখার ব্যাপারে উদ্যোগ নেয়ার কথা জানান।

এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের তথ্য অনুয়ায়ী, ইদানিং বেশি বেশি জ্বরের রোগী আসছে। মেডিকেল সেন্টারে চিকিৎসার জন্য কোনো ব্যবস্থা না থাকার কারণে বাইরের হাসপাতালে ভর্তির পরামর্শ দেন তারা।

Advertisement

এ বিষয়ে সিনিয়র মেডিকেল অফিসার ডা. মিতা শবনম বলেন, আমাদের এখানে শিক্ষার্থীদের সাধারণ জ্বর বেশি। বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় জ্বরের রোগী আসলে হাসপাতালে ভর্তির পরামর্শ দেই।

বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ পরিচালক আবদুল বাকী বলেন, ক্যাম্পাসে মশা মারার জন্য প্রতিদিন স্প্রে করা হয়। ডেঙ্গুতে আক্রান্ত শিক্ষার্থীদের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। উল্লেখ্য, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আক্রান্ত হওয়ার ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে ক্যাম্পাস ছুটির জন্য উপাচার্য বরাবর আবেদন করেন শিক্ষার্থীরা।

ইমরান খান/এমআরএম/পিআর

Advertisement