আইন-আদালত

জঙ্গি মামলায় একই পরিবারের চার সদস্য রিমান্ডে

সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় একই পরিবারের চার সদস্যকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

Advertisement

রোববার (২৮ জুলাই) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রূপনগর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোকাম্মেল হক। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আহম্মদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), ছেলে আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)।

রূপনগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী বিষয়টি নিশ্চিত করেন।

Advertisement

এর আগে গত শুক্রবার রাত দেড়টার দিকে রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের বাসা থেকে দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়। এছাড়া সেখানে ঘটানো বিস্ফোরকের ধ্বংসাবশেষের আলামত জব্দ করা হয়। এ ঘটনায় রূপনগর থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) আইন ও গণমাধ্যম শাখার পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান জানান, গ্রেফতাররা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা একই পরিবারের সদস্য। ওই বাসায় অভিযান চালাতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

জেএ/বিএ/পিআর

Advertisement