দেশজুড়ে

ধলেশ্বরীতে আজও খোঁজ মেলেনি আইডিয়ালের ৩ শিক্ষার্থীর

সাভারের ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস।

Advertisement

রোববার সকাল সাড়ে ৭টা থেকে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদের নেতৃত্বে দু’জন ডুবুরি নদীর পশ্চিম ব্যাংকটাউন এলাকায় উদ্ধার তৎপরতায় অংশ নিলেও এখন পর্যন্ত নিখোঁজ শিক্ষার্থীদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

এর আগে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হয়। এরপর নদীর স্রোত বেড়ে যাওয়ায় এবং বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজ বন্ধ রাখা হয়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ জানান, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধান না পাওয়া পর্যন্ত আমাদের উদ্ধার অভিযান চলবে। গতকাল আমরা ঘটনাস্থল ও এর আশপাশে খোঁজ করেছি। আজকে আমরা উজান থেকে ভাটিতে সন্ধান চালিয়ে যাচ্ছি। আশা করি খুব শিগগিরই আমরা এর ফলাফল পাব।

Advertisement

উল্লেখ্য, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সাভারের পশ্চিম ব্যাংকটাউন এলাকায় নদীতে গোসল করতে নেমে তিন শিক্ষার্থী নিখোঁজ হন। এরা হলেন- রাজধানীর শেরেবাংলা নগর থানার পশ্চিম কাফরুল তালতলা এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে রাজন (১৯), শ্যাওড়াপাড়া এলাকার মেহেদি হাসান (১৮) এবং সাভার পৌর এলাকার ব্যাংকটাউন মহল্লার আবু বক্কর তালুকদারের ছেলে আকাশ (১৮)। এছাড়া জিহাদ ও নাহিদ নামে আরও দুই ছাত্রকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। তারা সবাই রাজধানীর ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও টঙ্গি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থালে আসে। এছাড়া টঙ্গি থেকে ৫ সদস্যের একটি ডুবুরি দলও ধলেশ্বরী নদীতে ডুবে যাওয়া ছাত্রদের উদ্ধারে কাজ শুরু করে।

আল-মামুন/এফএ/এমএস

Advertisement