দেশজুড়ে

সুনামগঞ্জে ৩ ডেঙ্গু রোগী শনাক্ত

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পরিস্থিতিতে সুনামগঞ্জ জেলাতেও ৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তবে তিনজনই ঢাকা থেকে আক্রান্ত হয়ে সুনামগঞ্জ এসেছেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

Advertisement

সুনামগঞ্জ সদর হাসপাতালের তথ্য মতে, শনিবার (২৭ জুলাই) পর্যন্ত সুনামগঞ্জে তিন জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে এসেছেন। তাদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয় এবং একজনকে স্থানীয়ভাবে বাসায় চিকিৎসা প্রদান করা হচ্ছে। তবে আক্রান্ত রোগীদের ব্যক্তিগত স্বার্থে তাদের পরিচয় গোপন রাখে হাসপাতাল কর্তৃপক্ষ।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম বলেন, ডেঙ্গু জরে আক্রান্ত একজন রোগীকে বাসায় চিকিৎসা চলছে। তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক বিষ্ণু প্রসাদ চন্দ্রের তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ বলেন, এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিনজন রোগী চিকিৎসা সেবা নিতে হাসপাতালে আসেন। তারা ঢাকা থেকে আক্রান্ত হয়ে সুনামগঞ্জ এসেছেন। দুজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

তিনি সুনামগঞ্জের মানুষকে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এই মুহূর্তে ডেঙ্গু জর যেহেতু রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে, কাজেই এ ব্যাপারে জেলার মানুষকে সতর্ক থাকতে হবে।

মোসাইদ রাহাত/এমএসএইচ