প্রবাস

রিয়াদে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

রিয়াদ যুবলীগ সৌদি আরবের এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) রিয়াদের হারাস্ত হোটেল সালিমার ফ্রেন্ডসের হল রুমে স্থানীয় সময় রাত ৮টায় এই সভা অনুষ্ঠিত হয়।

Advertisement

এতে সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল জলিলের সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গিয়াস মজুমদার এবং আওয়ামী পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. আলী নুর ইসলাম রনি।

অনুষ্ঠানের শুরুতে রিয়াদ যুবলীগ সৌদি আরবের সহ-সভাপতি রহিম হোসাইন রবি কোরআন থেকে তেলাওয়াত করেন। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ আওয়ামী পরিষদের (আওয়ামী লীগ) সভাপতি ও বাংলাদেশ কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য মো. রফিকুল ইসলাম মাহবুব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ আওয়ামী পরিষদের সাধারণ সম্পাদক খোরশেদ আলম তপন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুচ বিক্রম, যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউদদীন বাবলু, রিয়াদ যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ইউসুফ।

Advertisement

বর্ধিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কামাল পাটোয়ারী, সহ-সভাপতি আব্দুল আহাদ নয়ন, মনির সর্দার, মো. রুবেল হোসেন, নজরুল ইসলাম, সাইফুল খোন্দকার, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ইলিয়াস ভূইয়া, রাশেদ চৌধুরী, ফজলুল হক শেখ, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হারুন চৌধুরী, এম আজিজ তালুকদার, হোসাইন সোহেল, সজল সরকার, সাইফুজ্জমান রাসেল, আইন বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দীন তালুকদার, দফতর সম্পাদক মো. শহিদ এ্যানি, সাংস্কৃতিক সম্পাদক এবি কামরুল ইসলাম, মো. নেজাম এসপি, মো. সালাউদ্দিন, মো. নাঈম ও নজরুল ইসলাম।

রিয়াদ যুবলীগের সভাপতি মো. আব্দুল জলিল বলেন, রিয়াদের রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নিয়ে গড়া শক্তিশালী ও গোছালো এ সংগঠনটি টিকে থাকবে। ষড়যন্ত্রকারীদের রুখতে দলের নেতাকর্মীদের সতর্ক ও সজাগ থাকতে হবে। এ সময় সংগঠনে পদোন্নতি পাওয়া নেতাদের অভিনন্দন জানান এবং দিকনির্দেশনা দেন তিনি।

প্রধান অতিথি মো. রফিকুল ইসলাম মাহবুব বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন সবাইকে যার যার স্থান থেকে অনলাইনের মাধ্যমে প্রচার করতে হবে। বিএনপি-জামাতের লোকেরা গুজবের মাধ্যমে দেশের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে বাংলাদেশের বিরুদ্ধে বিভিন্নভাবে নালিশ দিতেন। আজ সেই ভূমিকায় অবতীর্ণ হয়েছে প্রিয়া সাহা নামক এক নারী।

এম আর মাহবুব বলেন, জননেত্রী শেখ হাসিনার বুদ্ধিমত্তা ও উন্নয়নের জোয়ারে কারও ষড়যন্ত্র টিকবে না। শেখ হাসিনা বেঁচে থাকলে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা কেউ বন্ধ করতে পারবে না।

Advertisement

পরে মো. আসাদুজ্জামান ইলিয়াসকে রিয়াদ যুবলীগ সৌদি আরবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণা করেন এম আর মাহবুব। সভায় রিয়াদ যুবলীগের সদস্য চট্রগ্রাম রাঙ্গুনিয়ার সন্তান মো. গিয়াস উদ্দীন চৌধুরী লাভলুর মৃত্যুতে শোক ও দোয়া করা হয়।

এমএসএইচ