দেশজুড়ে

কারাগারে আপনার স্বজন অসুস্থ, টাকা নিয়ে আসেন, অতঃপর...

নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দিদের স্বজনদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সঙ্গে জড়িত জালাল হোসেনকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে জেলা কারাগারের সামনে থেকে কারা পুলিশের সহায়তায় জালাল হোসেনকে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানা পুলিশ। গ্রেফতার জালাল ঢাকার ডেমরার সারুলিয়ার মৃত হোসেন আলীর ছেলে। তিনি প্রতারক চক্রের অন্যতম সদস্য।

Advertisement

নারায়ণগঞ্জের জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, জেল সুপার, জেলার ও সুবেদার পরিচয়ে দীর্ঘদিন ধরে বিকাশের মাধ্যমে কারাগারে বন্দিদের আত্মীয়-স্বজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেন জালাল হোসেন। বন্দিদের আত্মীয়-স্বজনের মোবাইলে কল করে জালাল জানান, কারাগারে বন্দি আপনার স্বজন অসুস্থ। অপারেশন করা লাগবে, জেলখানায় ডান্ডাবেড়ি পরানো হচ্ছে, টাকা নিয়ে আসেন। এসব বলে বন্দিদের আত্মীয়-স্বজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেন জালাল। বন্দিদের স্বজনদের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, জালাল নিজেকে কারা কর্তৃপক্ষের লোক পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এমন একাধিক প্রতারণার অভিযোগে জেলা কারাগার কর্তৃপক্ষ জালালকে গ্রেফতার করে ফতুল্লা থানা পুলিশে সোপর্দ করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মো. শাহাদাত হোসেন/এএম/এমকেএইচ

Advertisement