বিনোদন

চলছে চলচ্চিত্র সাংবাদিকদের নির্বাচন

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন হচ্ছে আজ (২৬ জুলাই)। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

Advertisement

এবারের নির্বাচনে মোট ভোটার ৫৩৯ জন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান।

এবার প্রতিদ্বন্দ্বী হচ্ছে দুটি প্যানেলের মধ্যে। এর মধ্যে আছে ফালগুনী হামিদ (সভাপতি) ও হামিদ মোহাম্মদ জসিমের (সাধারণ সম্পাদক) নেতৃত্বে একটি প্যানেল এবং সৈকত সালাউদ্দিন (সহসভাপতি) ও কামরুজ্জামান বাবুর (সাধারণ সম্পাদক) নেতৃত্বে ‘লাল সবুজ’ প্যানেল।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন কাজী ফারুক বাবুল (সভাপতি), শপথ চৌধুরী (সাধারণ সম্পাদক) ও তুষার আদিত্য (নির্বাহী সদস্য)।

Advertisement

বাচসাসের ২০১৯-২০২১ মেয়াদের জন্য এবারের নির্বাচনে দুই প্যানেলই চলচ্চিত্র সাংবাদিকতার মানোন্নয়ন এবং সদস্যদের স্বার্থ রক্ষায় নানা পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেছে তফসিলে।এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন না গতবারের সভাপতি আবদুর রহমান ও সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান।

১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। জন্মলগ্নে এর নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’, সংক্ষেপে ‘বাচসাস’।

এমএবি/এমএস

Advertisement