ক্যাম্পাস

‘মাত্রা’ হারানো রাব্বানীকে টিপ্পনি

ফেসবুক মানেই আজ এ ট্রেন্ড তো কাল আরেক ট্রেন্ড। ক’দিন আগেই ফেসবুকে হুজুগ এসেছিল বৃদ্ধ হলে চেহারা কেমন হবে সে ছবি প্রকাশ করার। এবার এসেছে কোনো একটি কথার আগে ‘তাকে বলে দিও...' কথাটি যুক্ত করে দেয়ার। আরও অনেকের মতো সে ট্রেন্ডে গা ভাসিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীও।

Advertisement

তবে রাব্বানী ছোট্ট একটা ভুল করে ফেলেছেন। ছাত্রলীগ শব্দটিতে ‘ত্র’র মাত্রা তিনি বাদ দিয়েছেন। ফলে শব্দটি দাঁড়িয়ে গেছে ‘ছাএলীগ’। অনেকে রাব্বানীর ভুল করা এ লেখা কপিও করছেন। ফলে তা ছড়িয়েছে বেশ দ্রুতগতিতে।

গতকাল রাত ৯টা ৫৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসটি দেন গোলাম রাব্বানী। স্ট্যাটাসের সঙ্গে দুটি ছবি সংযুক্ত করে তিনি লেখেন ‘যদিও সে বেশ জানে তবুও আরেকবার বলে দিও।’

রাব্বানী যে ছবি দুটি ব্যবহার করেছেন সেখানে একটি সাদা কাগজে হাতে লেখা- ‘তাকে বলে দিও যৌবনের প্রথম প্রেম ছাএলীগ।’ লেখাটির ওপরে সংগঠনটির লোগো সংবলিত একটি ব্যাজ রয়েছে।

Advertisement

সংগঠনের সাধারণ সম্পাদক হয়ে সংগঠনের নামের বানান ভুল করাকে ভালো চোখে দেখছেন না অনেকে। ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে সংগঠনের নামে ভুল করবেন এটা অপ্রত্যাশিত। দায়িত্বশীল জায়গা থেকে আরও দায়িত্বশীল আচরণ করা উচিত। আর বাংলাদেশের বৃহৎ ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক হয়ে ফেসবুক কোনো ‘লেইম’ ক্যাপশন দেবেন সেটাও প্রত্যাশিত নয়। কারণ তার প্রত্যেকটি স্ট্যাটাস বাংলাদেশ ছাত্রলীগের লাখো নেতাকর্মী ফলো করেন। আশা করবো তিনি ভবিষ্যতে এসব বিষয় খেয়াল রাখবেন।

রাব্বানীর স্ট্যাটাসটির পর অনেকে তাকে টিপ্পনি কেটে নানা কথা লিখেছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে সদ্য পদত্যাগকারী সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুল তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, ১৬ হাজার লাইক, এই লেখাটা আজ ভাইরাল হয়েছে। যদিও ছাত্রলীগ বানানটা ভুল....

সবুর খান কলিন্স নামে ছাত্রলীগের সাবেক এক সহ-সম্পাদক রাব্বানীর দেয়া ছবি নিজের টাইমলাইনে শেয়ার দিয়ে লিখেছেন- তাকে বলে দিও ছাত্রলীগ বানান যেন ছাএলীগ না লেখে।

এ বিষয়ে কথা বলতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

Advertisement

এমএইচ/এনএফ/পিআর