দেশজুড়ে

ঢাকায় ডেঙ্গুর ছোবল, গাইবান্ধায় চিকিৎসারত ৩ জন

ঢাকায় গিয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে তিনজন চিকিৎসা নিচ্ছেন। তবে আক্রান্ত তিনজনই বর্তমানে আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

Advertisement

বুধবার বিকেলে গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মাহফুজার রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ডেঙ্গুজ্বরে আক্রান্তরা হলেন- গাইবান্ধা শহরের বানিয়ারজান এলাকার মোজাম্মেল হোসেনের ছেলে রাশেদুল ইসলাম (২১), মমিনপাড়ার আব্দুল জলিলের মেয়ে প্রিয়া আকতার (২২) এবং সুন্দরগঞ্জ উপজেলার শিবরাম গ্রামের মিঠু খন্দকারের ছেলে সাগর খন্দকার (১৮)।

গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মাহফুজার রহমান জানান, গত সোমবার (২২ জুলাই) বিকেলে সাগর নামের এক যুবক প্রচণ্ড জ্বর ও মাথা ব্যথা নিয়ে হাসপাতালে আসেন। তিনি ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। সেখানেই ডেঙ্গুতে আক্রান্ত হন। তার রক্ত পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে তিনি ডেঙ্গুতে আক্রান্ত। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

Advertisement

এরপর গাইবান্ধা সদরের মমিনপাড়ার বাসিন্দা প্রিয়া আকতার কয়েকদিন আগে ঢাকায় তার বোনের বাড়িতে বেড়াতে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন। তিনি গত মঙ্গলবার (২৩ জুলাই) সদর হাসপাতালে ভর্তি হন এবং চিকিৎসারত আছেন।

তত্ত্বাবধায়ক আরও জানান, শহরের বানিয়ারজান এলাকার বাসিন্দা রাশেদুল ইসলাম ঢাকায় পড়ালেখা করেন। তিনি গত কয়েকদিন আগে জ্বরে আক্রান্ত হয়ে বাড়ি আসেন। বুধবার (২৪ জুলাই) রাতে তাকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনিও ডেঙ্গুজ্বরে আক্রান্ত।

তবে আক্রান্ত তিনজনই বর্তমানে আশঙ্কামুক্ত বলে জানান মাহফুজার রহমান।

জাহিদ খন্দকার/বিএ

Advertisement