বিনোদন

মুক্তি পাচ্ছে রুনা খানের নতুন সিনেমা

দেশের প্রখ্যাত কবি নির্মলেন্দু গুণের শিশুতোষ উপন্যাস ‘কালো মেঘের ভেলা’। উপন্যাসটি এবার চলচ্চিত্রে রূপে আসছে। কবির কন্যা মৃত্তিকা গুণ এটি নির্মাণ করেছেন সরকারি অনুদানে।

Advertisement

পূর্ণদৈর্ঘ্য এই চলচ্চিত্র নির্মিত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে। এই চলচ্চিত্রের চিত্রনাট্য করেছেন প্রয়াত ফারুক হোসেন। আগামী ২৬ জুলাই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

‘কালো মেঘের ভেলা’ সিনেমার কেন্দ্রীয় দুটি চরিত্র মা ও ছেলে। এতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। ছেলের চরিত্রে দেখা যাবে আপনকে।

ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে কবির গ্রাম বারহাট্টায়। এছাড়া কমলাপুর, পুবাইল, তেজগাঁও বস্তিতেও শুটিং সম্পন্ন করেছেন মৃত্তিকা গুণ।

Advertisement

ছবি প্রসঙ্গে রুনা বলেন, ‘উপন্যাসটি তো প্রায় সবাই পড়েছেন। চমৎকার একটি গল্প এখানে রয়েছে। এখানে মা ও ছেলের চরিত্র দুটি মনে দাগ কাটার মতো। আমি আনন্দিত প্রিয় কবির উপন্যাসের চরিত্রে অভিনয় করতে পেরে। দর্শকরা ছবিটি উপভোগ করবেন।’

পরিচালক মৃত্তিকা জানান, স্বল্পদৈর্ঘ্যের জন্য অনুদান পেলেও গল্পটিকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপ দিয়েছেন তিনি। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে সিনেমাটি দেখানো হয়েছে। কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভালে সেরা শিশু চলচ্চিত্র বিভাগে সিনেমাটি পুরস্কৃতও হয়েছে।

এ সিনেমার গল্পে দেখা যাবে ঢাকার রেল স্টেশনের এক পথশিশুর সংগ্রামী জীবন। তার মধ্যেও আছে শৈশব-কৈশোরে থাকা প্রতিটি শিশুর ফ্যান্টাসি প্রবণ মন। এরকম ফ্যান্টাসি থেকেই একদিন হঠাৎ সে ট্রেনে উঠে নিরুদ্দেশের পথে যাত্রা করে। হাজির হয় একটি গ্রামে। সেখানে কাজের সন্ধান করে।

যথারীতি নানা বাধা, প্রতিবন্ধকতার সম্মুখীন হয়। শিশুটির সঙ্গে তার মায়ের গভীর সম্পর্কের বিষয়টিও উঠে এসেছে এ চলচ্চিত্রে।

Advertisement

এলএ/এমএস