জাতীয়

মধ্যরাতে ঢাকার রাস্তায় দুটি বোমা

রাজধানীর পল্টন ও তেজগাঁও এলাকা থেকে দুটি বোমা উদ্ধার করেছে পুলিশ। পরে বোমা দুটির বিস্ফোরণ ঘটানো হয়। গতকাল মঙ্গলবার মধ্যরাতে বোমা দুটি পাওয়া যায়।

Advertisement

পুলিশ সূত্র জানায়, গতকাল মধ্যরাতে খামারবাড়ি সড়কের সামনে একটি বোমা পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে এসে তা উদ্ধার করে। অন্যদিকে একইসময় পল্টন মোড় থেকে আরেকটি বোমা উদ্ধার করা হয়।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামিম অর রশিদ জানান, রাতেই বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। কে বা কারা এটি রেখেছে তা এখনও নিশ্চিত নয়। এ ঘটনায় কেউ আটক কিংবা গ্রেফতার করা যায়নি।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, পল্টন মোড়ে একটি কার্টনের ভেতর তার প্যাঁচানো বস্তু দেখে বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়। তারা বোমাটি নিষ্ক্রিয় করে।এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, রাজধানীর খামারবাড়ির খেজুর বাগান ও পল্টন থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার করে সেগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। এগুলোতে কতটুকু বোমার কনটেন্ট ছিল সেগুলো ফরেনসিক করে বের করা হবে। এই ঘটনাতে স্থানীয় জঙ্গি সংগঠন সক্রিয় থাকতে পারে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

Advertisement

এআর/জেএইচ/জেআইএম