প্রবাস

জার্মান আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন ২৭ জুলাই

জার্মানির বাণিজ্যিক শহর ফ্রাঙ্কফুটে আগামী ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দীর্ঘ দিনের অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে সব নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হবে বহুল কাঙ্ক্ষিত এই সম্মেলন।

Advertisement

সম্মেলনকে ঘিরে জার্মানি প্রবাসী আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। দলীয় কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে আগামী দিনের জন্য দলের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে এই সম্মেলনে।

সম্মেলন সফল করতে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন বর্তমান সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু। এছাড়া নির্বাচন পরিচালনা কমিটির মাধ্যমে দলীয় কাউন্সিলরদের ভোটে দলের নতুন নেতৃত্ব নির্বাচনের সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেনেন্ট কর্নেল অবসরপ্রাপ্ত মোহাম্মাদ ফারুক খান এমপি সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের উপদেষ্টা শ্রী অনিল দাস গুপ্ত ও সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ আরও অনেকে।

Advertisement

এছাড়া জার্মান আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।

স্থানীয় নেতাকর্মীরা প্রত্যাশা করছেন, ইউরোপের অন্যতম শক্তিশালী দেশ জার্মানিতে বঙ্গবন্ধুর আদর্শের সব নেতা-কর্মীদের সম্মিলিত অংশগ্রহণে একটি সফল সম্মেলনের মাধ্যমে জার্মান আওয়ামী লীগের আগামী দিনের নেতৃত্ব নির্বাচিত হবে। সেই সঙ্গে প্রবাস থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

এমএসএইচ/জেআইএম

Advertisement