জাতীয়

নতুন ৩ রুটে ফ্লাইট চালাবে বিমান

বোয়িং ৭৮৭-৮ (ড্রিমলাইনার) মডেলের নতুন একটি উড়োজাহাজ আনতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্রতিনিধি দল। ‘গাঙচিল’ নাম দেয়া উড়োজাহাজটি যুক্ত হলে বিমানের বহরে ড্রিমলাইনারের সংখ্যা দাঁড়াবে তিনটিতে।

Advertisement

আগামী সেপ্টেম্বরে এ মডেলের আরেকটি উড়োজাহাজ যুক্ত হবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহারা খন্দকার।

তিনি জানান, নিকট ভবিষ্যতে বিমান বাংলাদেশ এয়ারলান্স তিনটি রুট চালু করবে। রুট তিনটি হচ্ছে- ঢাকা-গুয়াংজু, ঢাকা-মদিনা ও ঢাকা-কলম্বো। তিনটি রুটেই প্রতিদিন ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে বিমানের। ওইসব রুটে ড্রিমলাইনার চলাচল করবে বলে জানান তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের কাছ থেকে চারটি বোয়িং ৭৮৭-৮ (ড্রিমলাইনার) উড়োজাহাজ কিনতে ২০০৮ সালে চুক্তিবদ্ধ হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর মধ্যে গত বছর দুটি বিমান বহরে যুক্ত হয়েছে। তৃতীয়টি আনতে ২৪ সদস্যের প্রতিনিধিদল বর্তমানে যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থান করছেন। আগামী ২৫ জুলাই ওই প্রতিনিধি দল এয়ারক্রাফটটি নিয়ে দেশে ফিরার কথা রয়েছে।

Advertisement

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, তৃতীয় ড্রিমলাইনটি আনতে বিমান বেবিচক ও বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সমন্বয়ে একটি দল যুক্তরাষ্ট্র আছেন। ২৫ জুলাই বিকেল পৌনে চারটায় ড্রিমলাইনারটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা।

আরএম/এমএসএইচ/জেআইএম