জাতীয়

ঈদে ১০ দিন সিএনজি স্টেশন খোলা থাকবে ২৪ ঘণ্টা

ঈদের আগে ও পরে ১০ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Advertisement

সোমবার (১১ জুলাই) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আযহা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন>> নৌপথে ঈদযাত্রা বিঘ্নিতের শঙ্কা

Advertisement

মন্ত্রী বলেন, ঈদের আগের সাতদিন এবং পরের তিন দিন, মোট ১০ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।’

‘বর্তমানে গ্যাস রেশনিংয়ের সুবিধার্থে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখছে সংশ্লিষ্ট সরকারি কোম্পানিগুলো।’

তিনি বলেন, ঈদের আগে তিন দিন ও পরের তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্টস ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে।

গার্মেন্ট কর্মীদের ঈদের সময় বিআরটিসির বাস দিয়ে সহযোগিতা করা হবে এবং ধাপে ধাপে ছুটির বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে বলেও জানান সড়ক পরিবহনমন্ত্রী।

Advertisement

সড়কের কারণে যানজটের কারণ সৃষ্টি হবে না জানিয়ে তিনি বলেন, দেশের বন্যকবলিত এলাকায় সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তা জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং সামনেও ভালো থাকবে।

মন্ত্রী আরও বলেন, যত্রতত্র পশুর হাট যেন না বসে, এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে জানোনো হয়েছে। রাস্তা এবং রাস্তার আশপাশে যেন পশুর হাট না বসে, ঢাকা সিটি কর্পোরেশনকে এ বিষয়ে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে।

আরএমএম/জেডএ/পিআর