রাজনীতি

প্রেসিডেন্ট পার্কে নেয়া হবে না এরশাদকে

প্রায় দুই দশকের বেশি সময় ধরে থাকা নিজ বাসভবন প্রেসিডেন্ট পার্কে নেয়া হবে না জাতীয় পার্টির চেয়ারম্যান সদ্যপ্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদকে। রোববার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

Advertisement

সকালে প্রেসিডেন্ট পার্কের বাসা থেকেই বাবার মরদেহ দেখতে যান ছেলে শাহাতা জারাব এরশাদ এরিক। সেখান থেকে কাঁদতে কাঁদতে আবার ফিরে যান প্রেসিডেন্ট পার্কের বাসায়। সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর কাছে বাবার জন্য দোয়া চান এরিক। বাসায় নিজের ঘরে ফিরেও কাঁদছিলেন ১৮ বছর বয়সী এরিক।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির পক্ষ থেকে তিন দিনের যে কর্মসূচি দেয়া হয়েছে সেখানে প্রেসিডেন্ট পার্কের বাসভবনে তার মরদেহ নেয়া হবে না বলে জানা গেছে।

মৃত্যুর সংবাদ প্রকাশ হওয়ার পর জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল আমিন শামীম ছাড়া আর কেউই ওই বাসায় যাননি বলে জানিয়েছেন বাড়িটির নিরাপত্তারক্ষী।

Advertisement

আশপাশের বাড়িতে বিভিন্ন কাজে কর্মরতদের কেউ কেউ যান শেষবারের মতো হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে। তারা বলেন, এখানে আনা উচিত ছিল। স্যার অসুস্থ থাকার সময় এই পাশের মসজিদে আমরা এক সঙ্গেই নামাজ পড়েছি। এই বাসায় উনি এত বছর ছিলেন। আধাঘণ্টার জন্য হলেও ওনাকে এখানে আনার দরকার ছিল।

এইউএ/বিএ/পিআর