খেলাধুলা

সংসদীয় বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

মূল বিশ্বকাপে না পারলেও সংসদীয় বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক ইংল্যান্ডকে ৩৮ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের সাংসদরা। বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্য থেকে ৮ দেশের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই বিশ্বকাপ।

Advertisement

ফাইনালে ওঠার লক্ষ্যে আগে ব্যাট করে ইংল্যান্ডকে ১৮৩ রানের বিশাল লক্ষ্য দেয় বাংলাদেশের সাংসদরা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায় ইংল্যান্ডের সংসদ সদস্যরা।

ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে নাঈমুর রহমান দুর্জয় নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এর আগে বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড।

তিন দলকেই হারিয়েছিল বাংলাদেশ এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছিল নাঈমুর রহমান দুর্জয়রা। এই বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক ইংল্যান্ড।

Advertisement

বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দলনাঈমুর রহমান দুর্জয় (অধিনায়ক), পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

আইএইচএস/