জোকস

আজকের কৌতুক : স্বামী-স্ত্রীর ঝগড়া মেটানোর উপায়

স্বামী-স্ত্রীর ঝগড়া মেটানোর উপায়স্বামী-স্ত্রীর মধ্যে কিছুতেই বনিবনা হচ্ছে না। তাই স্বামী গেলেন পরামর্শকের কাছে। সব শুনে পরামর্শক বললেন, ‘আপনি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পাঁচ কিলোমিটার হাঁটবেন।’

Advertisement

এক সপ্তাহ পর স্বামীকে ফোন করলেন পরামর্শক, ‘কী খবর, আছেন কেমন?’ স্বামী বললেন, ‘আমি তো খুবই ভালো আছি! আপনার পরামর্শ কাজে লেগেছে।’ শুনে পরামর্শক বললেন, ‘বাহ! আপনার স্ত্রী কেমন আছেন?’ এবার স্বামী বললেন, ‘কী করে বলব? আমি তো বাড়ি থেকে ৩৫ কিলোমিটার দূরে আছি!’

আরও পড়ুন > আজকের কৌতুক : বেকার প্রেমিকের বুদ্ধিমতি প্রেমিকা

****

Advertisement

বউ আবার দুশ্চিন্তা করবে!জিলানী বন্ধুর বাড়ি বেড়াতে গেল। গল্প করতে করতে রাত হয়ে গেল। এমন সময় বাইরে প্রচণ্ড বৃষ্টি। বন্ধু বলল- বন্ধু: আজ রাতটা না হয় আমার বাড়ি থেকে যাও। বাইরে যে ঝড়, আজ রাতে আর বের হতে পারবে না।

জিলানী রাজী হলো। বন্ধু গেল ঘুমানোর ব্যবস্থা করতে। কিছুক্ষণ পর এসে দেখে জিলানী নেই।

দীর্ঘক্ষণ অপেক্ষার পর জিলানী এলো। সারা শরীরে কাদা-পানি মাখামাখি। বন্ধু বলল-বন্ধু: কী হলো? কোথায় গিয়েছিলে?জিলানী: বাড়ি গিয়ে বউকে বলে এলাম। না হলে আবার দুশ্চিন্তা করবে!

আরও পড়ুন > আজকের কৌতুক : বউয়ের নির্যাতনে জঙ্গলে

Advertisement

****

রিকশাওয়ালার উপযুক্ত জবাবখিটমিটে স্বভাবের এক লোক রিকশাওয়ালাকে জিজ্ঞাসা করছে-লোক: এই রিকশা যাইবা? রিকশাওয়ালা: কই যাইবেন? লোক: জাহান্নামে যাবো। রিকশাওয়ালা: ভাড়া বেশি দেওন লাগবো, আইবার সময় খালি আহন লাগে।

এসইউ/জেআইএম